ইমরান খানের লং মার্চ বন্ধে সরকারের পিটিশন প্রত্যাখান করল আদালত

আন্তর্জাতিক লীড

স্বদেশ বাণী ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আগামী ২৮ অক্টোবর শুক্রবার লাহোর থেকে ইসলামাবাদ পর্যন্ত লং মার্চের ঘোষণা দিয়েছেন।

ইমরান খানের এ লং মার্চ আটকাতে বুধভার পাকিস্তানের সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছিল দেশটির কেন্দ্রীয় সরকার। তারা আদালতের কাছে পিটিশন দায়ের করে অনুরোধ জানিয়েছিল, যেন ইমরান খানের লং মার্চ বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

তবে প্রধান বিচারপতি ওমর আতা বান্দিওয়ালের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ সরকারের এ অনুরোধ প্রত্যাখান করেছেন এবং সরকারকে ইমরান খানের সঙ্গে আলোচনায় বসার পরামর্শ দিয়েছেন। খবর জিও টিভির

পিটিশনে সরকারের পক্ষ থেকে বলা হয়, ইমরান খান ইসলামাবাদে হামলার ঘোষণা দিচ্ছেন। তাদের দাবি এটি আদালতের নির্দেশের পরিপন্থি।

ইমরান খান ঘোষণা দেন শুক্রবার লাহোরের লিবার্টি চক থেকে স্থানীয় সময় সকাল ১১টায় রওনা দেবেন তিনি। এরপর লং মার্চ নিয়ে ইসলামাবাদের দিকে এগিয়ে যাবেন। সেখানে তাদের জন্য নির্ধারিত স্থানে সমাবেশ হবে। ইমরান জানিয়েছেন, দাবি আদায় করে এরপর বাড়ি ফিরবেন তিনি।

এদিকে গত শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরান খানকে পাঁচ বছরের জন্য নির্বাচনে অংশ নেওয়া থেকে অযোগ্য ঘোষণা করেন। এরপরই লং মার্চের ঘোষণা দেন তিনি। প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন তিনি।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *