গেটে তালা দিয়ে ঘর-জমি দখল, ৯৯৯-এ কলে উদ্ধার

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: মাদারীপুরের ডাসারে গেটে তালা দিয়ে অসহায় এক পরিবারের সদস্যদের জিম্মি করে ঘর-জমি দখলের অভিযোগ উঠেছে। পরে ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ তালা ভেঙে তাদের উদ্ধার করে।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার এজাহার ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, ওই গ্রামের কৃষক শামসুল হক ঢালির ২ নম্বর আটিপাড়া মৌজায় কয়েকটি দাগে ৫১ শতাংশ পৈত্রিক জমি রয়েছে। ওই জমির ওপর তিনি টিনশেট বিল্ডিং নির্মাণ করে ভোগ দখল করে আসছেন। সম্প্রতি একই গ্রামের তারাই ঢালি ও ফরহাদ ঢালিসহ বেশ কয়েকজন ওই জমি-ঘর দখলে নেওয়ার চেষ্টা করেন। এতে কৃষক শামসুল হক বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি মামলা করেন। শুক্রবার তারাই ঢালি ও ফরহাদ ঢালিসহ বেশ কয়েকজন শামসুল হকের ঘরের গেটে তালা লাগিয়ে দেন। পরে তাদের জিম্মি করে জমির ওপর টিনের বেড়া দিয়ে ওই জমি ও একটি ঘর দখলে নিয়ে নেন। কোনো উপায় না পেয়ে শামসুল হকের পুত্রবধূ ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করেন।

এ বিষয়ে শামসুল হক বলেন, আমাদের ঘরে তালা মেরে জমি-ঘর দখল করেছেন প্রভাবশালী তারাই ঢালি ও ফরহাদ ঢালি। পুলিশ আমাদের জিম্মিদশা থেকে মুক্ত করলেও তারা বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিচ্ছেন।

এ বিষয়ে অভিযুক্ত ফরহাদ ঢালি বলেন, আমাদের জমি আমরা দখল করেছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. মজিবর রহমান খান বলেন, উভয় পক্ষকে মিলানোর চেষ্টা করেছি। কিন্তু আমাকে কেউ মানেনি।

ডাসার থানার উপ-পরিদর্শক (এসআই) অখিল চন্দ্র রায় বলেন, খবর পেয়ে তালা ভেঙে ওই পরিবারকে উদ্ধার করি। উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশও জারি করা হয়েছে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *