অবৈধ শক্তিচালিত মাড়াইকল ও ভেজাল গুড় উৎপাদনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান

রাজশাহী লীড

নাটোর প্রতিনিধিঃ নাটোরের নলডাঙ্গায় অবৈধ শক্তিচালিত মাড়াইকল ও উৎপাদনের বিরুদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করেছে নাটোর সুগার মিলস লিঃ ও জেলা প্রশাস।

১৮ সেপ্টেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফ উল আরেফীন ও নাটোর সুগার মিলস, বিএসএফআইসি, শিল্প মন্ত্রণালয়ের উপ-প্রধান (প্রশাসন) মেহরাব হুসেইন।এসময়ে উপস্থিত ছিলেন, উপ প্রধান (এ্যাগ্রোনমি) ফারুক আহমেদ, নলডাঙ্গা সাবজোন প্রধান মুহাম্মদ আব্দুল কুদ্দুস সুমন।

দিন ব্যাপী এই অভিযানে, অন্তত ১৫ টি স্থানে অভিযান চালিয়ে ৮ টি অবৈধ মাড়াইকল ও বিপুল পরিমাণ যন্ত্রাংশ জব্দ এবং প্রায় ৫৪০ কেজি ভেজাল গুড়, ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়। এছাড়া খাদ্যে ব্যবহৃত বিষাক্ত হাইড্রোজ জব্দ করা হয়।এ অপরাধে নিজাম উদ্দিন নামে একজনকে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন -২০০৬ (চিনি ও চিনিজাত দ্রব্য উৎপাদন ও স্থানান্তর) আইনে ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জন্য জেলহাজতে প্রেরণ করা হয়।

অন্য দিকে, শহিদা খাতুন, রামশাকাজীপুর কে এ সংক্রান্ত অপরাধে জাতীয় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৫৩ ধারায় ৫০০০/- টাকা জরিমানা করা হয়।অভিযান পরিচালনা কালে, সরকারি কাজে বাঁধা সৃষ্টি করায় কান্দু শাহ্ নামে একজনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় ৫০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

এ বিষয়ে নাটোর সুগার মিল¯ এর ব্যবস্থাপনা পরিচালক এএফএম জিয়াউল ফারুক বলেন, ‘রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান রক্ষার স্বার্থে, সরকারি নির্দেশ ও আইন অনুযায়ী, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *