শিক্ষামন্ত্রীকে আলেম-ওলামাদের অভিনন্দন

শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা নীতিমালা অনুমোদন, এমপিওভুক্ত শিক্ষকদের শতকরা ৫ ভাগ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহন, অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের জন্য অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত বরাদ্দ প্রদানের জন্য আলেম-ওলামাগণ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে আজ সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর সাথে তাঁর হেয়ার রোডের সরকারি বাসভবনে সাক্ষাৎ করেন। জমিয়াতুল মোদার্রেছিন বাংলাদেশের মহাসচিব শাব্বির আহমেদ মোমতাজীর নেতৃত্বে ঢাকা মহানগরীর বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ-শিক্ষকসহ প্রায় ৪ শতাধিক আলেম-ওলামা ও মাদ্রাসা শিক্ষক শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

এসময় তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা এবং শিক্ষামন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার ফলে বর্তমান সরকার শিক্ষকদের অনেক সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে। শিক্ষকদের বেতন-ভাতাসহ সম্মান ও মর্যাদা অনেক বৃদ্ধি পেয়েছে। এজন্য তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা এবং শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানান।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিগত ১০ বছরে শিক্ষকদের বিভিন্ন সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে চেষ্ঠা করেছে। ফলে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন সম্ভব হয়েছে। শিক্ষকদের বেতন-ভাতাদি সম্মানজনক অবস্থানে নিয়ে আসা সম্ভব হয়েছে। শিক্ষার উন্নয়নে এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম ছায়েফ উল্যাহ এসময় উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *