ট্রেন উঠে গেল প্লাটফর্মে, কাড়ল তিন জনের প্রাণ

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ওড়িশায় রেলের লাইনচ্যুত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার (২১ নভেম্বর) সকালে রাজ্যের জাজপুর জেলার কোড়াই স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এ তথ্য জানিয়েছে।

পূর্ব উপকূলীয় রেল কর্তৃপক্ষের বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, কোড়াই স্টেশনে সোমবার সকাল ৬টা ৫৪ মিনিটে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়। ট্রেনের চুয়ান্নটি বগির মধ্যে ৮টি বগি স্টেশনের একটি প্ল্যাটফর্মে উঠে যায়।

জাজপুর পুলিশ সুপার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এ ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকাজ শুরু চলছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, দুর্ঘটনার সময় ভুবনেশ্বরমুখী লোকাল ট্রেন ধরার জন্য প্লাটফর্মে প্রায় ২০ জন যাত্রী অপেক্ষা করছিলেন। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে বগিগুলো প্ল্যাটফর্মে উঠে যায়।

রেলের এক কর্মকর্তা জানিয়েছেন, চিকিৎসক দলকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছনোর নির্দেশ দেওয়া হয়েছে। রেলের ডিভিশনাল ম্যানেজার ঘটনাস্থলের উদ্দেশে যাচ্ছেন। লাইনচ্যুত হওয়া মাল গাড়িটি না সরানো পর্যন্ত ওই অঞ্চলে রেল পরিষেবা থাকছে।

এদিকে, এ দুর্ঘটনার জন্য হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, শালিমার-পুরী এক্সপ্রেস, পুরী-শালিমার এক্সপ্রেসসহ একাধিক ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *