বাঘা পৌর নির্বাচন: নিজ এলাকায় ফিরেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আক্কাছ আলীকে সংবর্ধনা জানালেন নেতাকর্মীরা

রাজশাহী
স্টাফ রিপোর্টার : আসন্ন বাঘা পৌর নির্বাচন মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা ছিলেন তাদের মধ‍্যে অন‍্যতম সাবেক মেয়র ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস‍্য আক্কাছ আলী। স্থানীয় তৃনমুল আওয়ামীলীগে ব‍্যাপক ক্ষোভের সৃস্টি হয়েছে।
 বাঘায় আগমনে তাকে বরন করতে নেতা কর্মী ও সাধারণ মানুষের ঢল। জনগণের   একটাই দাবি, দল মনোনয়ন বঞ্চিত করলেও সাধারণ জনতা নেতাকে মনোনীত করেছে । নির্বাচনে প্রমান করে দেব, জনতার নেতা, আক্কাছ আলী।
গত সোমবার (২৮ নভেম্বর) বিকেলে  বাঘায় আসলে এমন চিত্র দেখা যায়। এ সময় পৌর নির্বাচনে সতন্ত্র পদে (মেয়র) আক্কাছ আলীকে সমর্থন জানাতে বাঘা বাজার থেকে চন্ডিপুর সড়কের বিভিন্ন স্থানে জনতার ঢল। পথের মাঝেও  নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি।
 জনতার উদ্দেশ‍্যে আক্কাছ আলী এক  বক্তব‍্যে বলেন, আপনারা জানেন ছাত্রজীবন থেকেই আমি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে আওয়ামীলীগ রাজনীতিতে নিজেকে উৎসর্গ করেছি। আমার নেতৃত্বে এই জনপদের মানুষ আমাকে বারবার নেতৃত্ব দিয়েছেন। আমি ১৯৮৩ সালে কালিদাসখালী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলাম। ১৯৮৭ সালে শাহদৌলা ডিগ্রী কলেজে ছাত্রলীগ- সভাপতি নির্বাচিত হয়।
১৯৯০ সালে শাহদৌলা ডিগ্রী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ভি.পি পদে (আক্কাছ শৈলেন পরিষদ) ছাত্রলীগ-এর পূর্ণপ্যানেলে বিজয়ী হই। রাজশাহী জেলা ছাত্রলীগের (১৯৯২) সহ-সভাপতি ছিলাম। ১৯৯৭ সালে বাংলাদেশ আওয়ামী লীগ বাঘা উপজেলা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সফল ভাবে দায়িত্ব পালন করেছি। ২০১৯ সালে আমি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য মনোনীত হই।
তিনি আরও বলেন, আপনাদের পাশে থেকে দীর্ঘ ২৪ বছর জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। পাকুড়িয়া ইউনিয়নের দুই- দুইবার (১৯৯১-১৯৯৬) তৎকালীন বিএনপি জামায়াত সমর্থিত প্রার্থীকে বিপুল ভোটের ব‍্যবধানে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম।
আপনারা দেখেছেন, আমার নেতৃত্বের অবসান ঘটাতে বারবার আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বিছানো হয়। যার প্রমাণ আপনারা পেয়েছেন  পৌরসভার প্রথম নির্বাচনে। আমাকে বিজয়ী ঘোষনার পরেও ষড়যন্ত্রের মাধ‍্যমে মাত্র কয়েক ভোটে আমাকে পরাজিত ঘোষনা করা হয়। ২০০৬ সালের পৌর নির্বাচনে সেইবার আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ব‍্যার্থ হয়। আমি বিপুল ভোটের ব‍্যবধানে বিএনপি জামাত সমর্থিত মেয়র আব্দুর রাজ্জাককে পরাজিত করে বিজয়ী হয়েছিলাম।
মেয়র হয়ে এই পৌরসভার উন্নয়ন করেছি। প্রথম শ্রেনী রুপান্তরিত হয়। এরপর ২০১৭ সালের নির্বাচনে জামায়াত বিএনপির সমর্থিত প্রার্থী আব্দুর রাজ্জাক বিজয়ী হয় ।
সবশেষে তিনি বলেন, বঙ্গবন্ধু আমার আদর্শ, জননেত্রী শেখ হাসিনা আমার অহংকার। গত ২৯ ডিসেম্বর নির্বাচনে আপনাদের সহযোগিতায় বিপুল ভোটে মেয়র নির্বাচনে দলমত নির্বিশেষে সকলের কাছে ভোট প্রার্থনা করছি। আপনারা আমাকে রায় দিবেন।  সেই সাথে আপনাদের সুখে দুখে পাশে থাকবো।
এসময় অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, জেলা উপজেলার আওয়ামীলীগ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতা- কর্মীবৃন্দ।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *