শিক্ষার্থীদের সচেতন করতে ভোক্তা-অধিকার আইন নিয়ে ঢাবিতে সেমিনার

বিনোদন শিক্ষা

বিনোদন ডেস্ক: নিজের অধিকার সম্পর্কে সচেতন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদ অডিটোরিয়াম হলে এ সেমিনার হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান। মূখ্য আলোচক ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের

এসময় শিক্ষার্থীদের সামনে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন দিক তুলে ধরা হয়। বিশেষ করে শিক্ষার্থীদের নিজের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার বিষয়ে আলোচনা করা হয়। পাশাপাশি ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনটি ভোক্তাদের অধিকার সংরক্ষণে কীভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে বিষয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

এতে ভোক্তার মহাপরিচালক বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন এবং ডাইনিংয়ে সাধারণ তদারকির বিষয়গুলো তুলে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি প্রস্তাব দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রো-ভিসি বিষয়টিতে আগ্রহী হোন। বিশ্ববিদ্যালয়ের খাদ্যের মান আরও উন্নয়নে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

পরে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

স্ব.বা/রু

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *