নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির অগণতান্ত্রিক ও অবৈধ কমিটি বাতিল এবং নির্বাচনে অংশ নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন

রাজশাহী

স্বদেশ বাণী ডেস্ক: নাটোরেরবাগাতিপাড়ায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন চলাকালীন সময়ে অগণতান্ত্রিক উপায়ে অবৈধ পকেট কমিটি বাতিল করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠনের জন্য নির্বাচনে অংশ নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন সমিতির নির্বাচন কমিশন ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং শিক্ষক নেতারা।
গত রবিবার সন্ধ্যায় উপজেলার প্রাণকেন্দ্র অবস্থিত পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাগাতিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার নূরুজ্জামান, নির্বাচন কমিশনের সদস্য ও সাবেক সভাপতি শাহাদৎ হোসেন, যোগিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক রোকসানা খাতুন, নির্বাচনে সভাপতি পদ প্রার্থী রবিউল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আব্দুল আওয়াল ও সাধারণ সম্পাদক পদ প্রার্থী আশরাফুল ইসলাম সহ অন্যরা।

এসময় বক্তারা বলেন, বাগাতিপাড়া উপজেলা শিক্ষক সমিতির নির্বাচন চলাকালীন সময় একটি গোষ্ঠী নির্বাচনে অংশ না নিয়ে একটি পকেট কমিটি করে তা কেন্দ্র থেকে অবৈধ পন্তায় অনুমোদন এনে তা প্রচারের চেষ্টা করছে। তবে সাধারণ শিক্ষকরা ওই কমিটিকে মানে না। সুষ্ঠু ও গণতান্ত্রিক পন্থায় একটি কমিটি গঠনের জন্য ইতোমধ্যে তপসিল গঠন করে মনোনয়নপত্র বিক্রি ও জমাদান সম্পন্ন হয়েছে। যাচাই বাছাই শেষে আগামী ২২ ডিসেম্বর প্রতিনিধি নির্বাচনের জন্য সকল শিক্ষকদের প্রত্যক্ষ ভোট গ্রহণ করা হবে। সেই সময়ে জনবিচ্ছিন্ন কিছু শিক্ষক ভোটে অংশ না নিয়ে কিছু শিক্ষক ১০ম গ্রেডে বেতনের দাবিতে মিটিং করার কথা বলে প্রতারণার মাধ্যমে স্বাক্ষর নিয়ে কমিটি অনুমোদন করিয়ে পরিচিতি সভার অপচেষ্টা করেছে। সাবেক , বর্তমান ও প্রতিদ্বন্দ্বী কোন শিক্ষক নেতারাই এই কমিটি মানে না। অবিলম্বে ওই অবৈধ কমিটি বাতিল করে ২২ তারিখের নিবার্চনে অংশ নিতে তাদের প্রতি আহবান জানান তারা। এছাড়া কেন্দ্রীয় কমিটিকেও যথাযথ গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন সম্পন্ন করতে সহযোগিতা করার আহবান জানান কমিশনের সদস্যরা।নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির অগণতান্ত্রিক ও অবৈধ কমিটি বাতিল এবং নির্বাচনে অংশ নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *