মির্জা ফখরুলসহ বন্দিদের মুক্তি দাবি গণঅধিকার পরিষদের

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গভীর রাতে বাসা থেকে আটক ও পরে গ্রেপ্তার দেখানোর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ। একইসঙ্গে সব বন্দির মুক্তি দাবি করেছে সংগঠনটি।

শুক্রবার (৯ ডিসেম্বর) গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, কর্তৃত্ববাদী সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে আইন-কানুন, নিয়ম-নীতির তোয়াক্কা করছে না। রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও দলীয় গুন্ডা বাহিনীর হামলা, বানোয়াট মামলায় গ্রেপ্তার, বিরোধী দলের নেতাকর্মীদের ফাঁসাতে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের নাটক থেকে এমন হীন কোনো কাজ নেই, যা সরকার করছে না। সরকারি দলের নেতাকর্মীদের মধ্যে ন্যূনতম রাজনৈতিক সহনশীলতা ও শিষ্টাচারবোধও এখন লক্ষ্য করা যাচ্ছে না, যা অত্যন্ত উদ্বেগের ও সমাজ-রাষ্ট্রের জন্য অশনি সংকেত।

তারা আরও বলেন, দমন-পীড়ন, হামলা-মামলা করে অবৈধভাবে ক্ষমতায় থাকা যায় না। যার দৃষ্টান্ত বাংলাদেশসহ পৃথিবীর বহু দেশে রয়েছে। তাই অনতিবিলম্বে হামলা-মামলা, দমন-পীড়ন বন্ধ করে বিএনপি মহাসচিবসহ সব বন্দিকে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই। একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সরকারের বেআইনি আদেশ পালন না করার পাশাপাশি সভা-সমাবেশ, মিছিল-মিটিংয়ের মতো গণতান্ত্রিক কর্মসূচি ও সাংবিধানিক অধিকারের প্রশ্নে পুলিশসহ প্রশাসনকেও সহনশীল ভূমিকা পালনের আহ্বান জানাই।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *