জাতির আর্থসামাজিক উন্নয়নসহ অন্যান্য ক্ষেত্রে বাধা সৃষ্টি করে ‘দুর্নীতি’- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

জাতীয়

বাঘা  প্রতিনিধি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি (চারঘাট-বাঘা) বলেছেন, ‘দুর্নীতি’ হচ্ছে সামগ্রিক উন্নয়নের বিরুদ্ধে সংঘটিত অপরাধ, যা একটি জাতির আর্থসামাজিক উন্নয়নসহ অন্যান্য ক্ষেত্রে বাধা সৃষ্টি করে। ধনের লোভ-লালসা মানুষকে অমানুষে পরিণত করে। আবার জ্ঞানের প্রতি লোভ-লালসা অমানুষকে মানুষে পরিণত করে। তবে দুর্নীতিবাজ, দুর্নীতিবাজ হয়ে জন্মায় না, জন্মায় পরবর্তীতে দুর্নীতিগ্রস্ত হয়ে।’

প্রতিমন্ত্রী আরো বলেন,সরকার নারির উন্নয়ন ও ক্ষমতায়ানে ব্যাপক কার্যক্রম গ্রহন ও বাস্তবায়ন করছে। পেশাভিক্তিক সকল ক্ষেত্রে নারিদের আজ গর্বিত পদচারনা। বৈষম্যহীন ও সমতাভিক্তিক সমাজ বিনির্মানে নারি জাগরনের অগ্রদূত বেগম রোকেয়ার আদর্শ,সাহস ও কর্মময় জীবন নারি সমাজের জন্য এক অন্তহীন প্রেরণার উৎস।

শুক্রবার(৯-ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্ণীতি প্রতিরোধ দিবস ও বেগম রোকেয়া দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যেকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। পরে জয়ীতাদের হাতে সন্মাননা ক্রেষ্ট তুেেল দেন প্রতিমন্ত্রী। জয়ীতারা হলেন- ফাতেমা আক্তারী, মর্জিনা বেগম, সাবিনা ইয়াসমিন, সীমা বেগম, আনোয়ারা বেগম।
বাঘা উপজেলা প্রশাসন বেগম রোকেয়া দিবস ও দুর্ণীতি প্রতিরোধ দিবসের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানা, উপজেলা দুর্ণীতি বিরোধী কমিটির সভাপতি ও সাবেক মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টু , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও মনিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন,আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, ওসি সাজ্জাদ হোসেন, আড়ানি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, নির্বাচন অফিসার মজিবুল আলমসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জয়ীতারা।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *