বাঘা পৌর নির্বাচন : তিন মেয়র প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

রাজশাহী

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘা পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন শনিবার(১০-১২-২২) ৩ মেয়র প্রার্থীসহ ৭জন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তবে মেয়র পদে বিদ্রোহী রয়েই গেল আ’লীগে । এতে স্বস্তি মিলছে না আওয়ামী লীগে।
জানা গেছে,মেয়র পদে ৮জন প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন,বর্তমান মেয়র আব্দুর রাজ্জাক, পৌর বিএনপির সাধারন সম্পাদক তফিকুল ইসলাম ও উপজেলা জামায়াতের আমির আব্দুল নুহু।

নির্বাচনে প্রতিদ্নদ্বিতা করবেন,জেলা আ’লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র আক্কাছ আলী, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক,আ’লীগ দলীয় প্রার্থী শাহিনুর রহমান, পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন,পৌর জামায়াতের আমির সহকারি অধ্যাপক সাইফুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। মেয়র পদে ১০জন মনোনয়ন উত্তোলনের পর দাখিল করেছিলেন ৮জন ।

এদিকে শাহিনুর রহমান আ’লীগের দলীয় প্রার্থী হলেও বিদ্রোহী প্রার্থী হয়েছেন দলীয় মনোনয়ন বঞ্চিত সাবেক মেয়র আক্কাছ আলী। ভোটের মাঠে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন আক্কাছ আলী। তবে ভোটের মাঠে ভালো অবস্থানে থাকার দাবি করেছেন আ’লীগের দলীয় প্রার্থী শাহিনুর রহমান।
সাধারণ কাউন্সিলর পদে- মনোনয়ন প্রত্যাহার করেছেন ৪ নম্বর ওয়ার্ডের ৬জনের মধ্যে ১জন,৫নম্বর ওয়ার্ডে ৭জনের মধ্যে ২জন ও ৯ নম্বর ওয়ার্ডে ৫জনের মধ্যে ১জন। এছাড়া ১ নম্বর ওয়ার্ডে ৪ জন ,২ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৩নম্বর ওয়ার্ডে ৫ জন, ৫ নম্বর ওয়ার্ডে ৭জন, ৬ নম্বর ওয়াডের্ ৪জন, ৭ নম্বর ওয়ার্ডে ২জন, ও ৮ নম্বর ওয়ার্ডে ৩জন প্রার্থী প্রতিদ্বদ্বিতায় করবেন।

সংরক্ষিত ওয়ার্ড-১ (১,২,৩) ৩ জন,সংরক্ষিত ওয়ার্ড-২ (৪,৫,৬)-৫জন ,সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭,৮,৯) ৫জন প্রার্থী রয়েছেন। নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হলে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন প্রার্থীরা ।
উপজেলা আওয়াামী লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হলে দলের গঠনতন্ত্র মোতাবেক সে বহিস্কার। যার কারণে তার বিরুদ্ধে আর কোন ব্যবস্থা নেওয়ার প্রয়োজন নেই।
আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী বলেন, আমি কারও বিদ্রোহী হিসেবে ভোটের মাঠে নামিনি। জনগণের কাছে আমার গ্রহণযোগ্যতা আছে। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়ী হবো ।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান,আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহন করা হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৫৯ । এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ ও নারী ভোটার ১৫ হাজার ৮৫৭ জন। ১১ টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন নেওয়া হবে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *