ধর্ষণে জন্ম নেওয়া শিশুকে মাটিচাপা, পরে জীবিত উদ্ধার

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: ধর্ষণে জন্ম নেওয়া নবজাতককে মাটিচাপা দেওয়ার পরও অলৌকিকভাবে বেঁচে গেছে শিশুটি। নীলফামারীর জলঢাকা উপজেলায় গত বুধবার এ ঘটনা ঘটে । এ ঘটনায় গত বৃহস্পতিবার ধর্ষণ ও নবজাতক হত্যাচেষ্টায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রলোভন দেখিয়ে প্রতিবেশী এক নারীকে ধর্ষণ করে আসছিলেন অভিযুক্ত ব্যক্তি। এক পর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। অভিযুক্ত ব্যক্তি গর্ভপাতের চেষ্টা করেও পারেননি। গত মঙ্গলবার রাতে ওই নারী একটি ছেলেসন্তান প্রসব করেন । তখন ঘটনাটি আড়াল করতে রাতেই ওই নবজাতককে জীবন্ত মাটিচাপা দেন অভিযুক্ত ব্যক্তি। পরে ওই নারী সন্তানের খোঁজ নিলে বিষয়টি জানাজানি হয় । খবর পেয়ে আশপাশের লোকজন এসে মাটি খুঁড়ে নবজাতককে উদ্ধার করে দেখে তখনো শিশুটি জীবিত। দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিত্সা দেওয়া হয়। শিশুটি বর্তমানে সুস্থ অবস্থায় তার মায়ের হেফাজতে রয়েছে।

জলঢাকা থানার ওসি ফিরোজ কবীর বলেন, ঘটনা জানার পর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় নবজাতকের মা বাদী হয়ে মামলা করেছেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *