তানোরে বিনা মূল্যের সার বীজ বিতরন

কৃষি রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে বিনা মূল্যের হায়ব্রিড ধান বীজ ও প্রনোদনার সার বিতরন করা হয়েছে। বুধবার সকালের দিকে উপজেলা পরিষদ চত্বরে প্রান্তিক কৃষকদের মাঝে সার বীজ তুলে দেন সংসদ ওমর ফারুক চৌধুরী। এউপলক্ষে বিতরনের আগে উপজেলা পরিষদ হলরুমে কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী। তিনি বলেন, সারা বিশ্ব অর্থনৈতিক সংকটে, মোড়ল দেশগুলো হিমশিম খাচ্ছে, সেখানে মমতাময়ী প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন বৃদ্ধি করতে বিনা মূল্যের সার বীজ প্রদান করছেন, দেশকে তলাবীহিন ঝুড়ি মানাতে স্বাধীনতা বিরোধীরা নানা ষড়যন্ত্র করছেন। কৃষি জমি রক্ষা করতে হবে, তীল পরিমান জমি যেন পতিত না থাকে, সেদিকে নজর দিতে আহবান জানান সংশ্লিষ্ট দপ্তরগুলোকে। অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন,সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার,ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক,
মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার সানাউল্লাহ মিয়া, প্রাণী সম্পদ কর্মকর্তা ড: বেলাল উদ্দিন, আতিরিক্ত কৃষি অফিসার কামরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী রবিউল ইসলাম, উদ্ভিদ কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ। এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মমচারী ও প্রান্তিক কৃষকসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কৃষি অফিস সুত্রে জানা যায়, রবি মৌসুমে হাইব্রীড (এসএল-৮এইচ) জাতের বীজ ব্যবহারের জন্য ৭০০০ হাজার প্রান্তিক কৃষকে দুই কেজি করে বীজ দেওয়া হয় এবং উচ্চ ফলনশীল উপশী জাতের বীজ ৪ হাজার ৫০০ কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *