রাসিকের সচিবালয় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
রাজশাহী সিটি কর্পোরেশন সচিবালয় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে আজ। বিকেলে নগর ভবন সভাকক্ষে সচিবালয় বিভাগ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, রাজশাহীকে শিক্ষা ও স্বাস্থ্যনগরী রূপে গড়ে তুলতে চাই। সকলের সহযোগীতায় এ নগরীকে এগিয়ে নিতে চাই। পিছিয়ে পড়া রাজশাহীকে এগিয়ে নিতে সকল ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে। রাসিকের সকল কার্যক্রমে গতিশীলতার লক্ষে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারটিকে আরও আধুনিক করা হবে।

তিনি বলেন, আমাদের আচরণ হবে বস নয়; সহকর্মীর মত। দায়িত্ব পালনে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হলে সরাসরি আমাকে জানাবেন। আমি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। বেতন ভাতা প্রদানসহ রাসিকের আর্থিক অসচ্ছলতা দূর করতে চলমান নির্মাণাধীন মার্কেটসমূহের বিভিন্ন সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীতে সিএনজি ষ্টেশন স্থাপনের কাজ এগিয়ে চলেছে। তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডের কার্যালয়গুলোকে স্থায়ী কাঠামো, কমিউনিটি সেন্টার ও শিশুদের জন্য বিনোদন পার্ক স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী বছর এ সকল কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

ওয়ার্ড সচিবদের কার্যক্রমের প্রতি গুরুত্বারোপ করে মেয়র বলেন, নাগরিক সেবার একটি বড় দায়িত্ব আপনাদের উপরে। সিটি কর্পোরেশনের ভাবমূতিও অনেকাংশে আপনাদের সেবায়। নতুন পরিষদের সার্বিক কার্যক্রমে এ ধারা অব্যাহত রাখবেন বলে আশা করছি। দক্ষতা আন্তরিকতা দিয়ে যারা কাজ করছেন আগামীতে তাদের মূল্যায়ন করা হবে। কর্মচারীদের নিদিষ্ট কর্মবণ্টন ও কর্পোরেট অফিস ডিজাইনে দপ্তরগুলোক সাজানোর নির্দেশ দেন তিনি। বায়ু দূষণ রোধে রাজশাহী মহানগরী বিশে^র মধ্যে সেরা নগরীর স্বীকৃতি লাভ করেছে। আমরা এ ধারাবাহিকতা রক্ষা করতে চাই। রাজশাহী সিটি কর্পোরেশনকে নাগরিক সেবায় বিশ^ মানের প্রতিষ্ঠানে পরিণত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসাঃ তাহেরা বেগম মিলি, সচিব মোঃ রেজাউল করিম। সভায় রাসিকের কাউন্সিলর, সচিবালয় বিভাগের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *