তানোরে ইউপি সদস্যর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

জাতীয়
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) শহীদুল ইসলামের বিরুদ্ধে জমি জবরদখলের অভিযোগ পাওয়া গেছে। গত ২৯ জানুয়ারী রোববার দুপুরে ইউপির মালবান্ধা-ফুলবাড়ি গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩০ জানুয়ারী সোমবার  মালবান্ধা গ্রামের মৃত পরান মন্ডলের পুত্র আনসার আলী দিগর বাদি হয়ে ইউপি সদস্য শহীদুল ইসলামকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো কুড়ি জনের বিরুদ্ধে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার কলমা ইউপির মালবান্ধা মৌজায় প্রায় ১৬ বিঘা ফসলী জমির মালিক আনসার আলী দিগর দীর্ঘদিন ধরে শান্তিপুর্ণভাবে ভোগদখল করে আসছেন এবং এখানো এসব জমিতে সরিষা আবাদ রয়েছে।কিন্ত্ত কলমা ইউপির ৬ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) সহীদুল ইসলাম বহিরাগত লাঠিয়াল বাহিনী নিয়ে দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে এসব জমি জবরদখল ও  ফসল নষ্ট করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ২৯ জানুয়ারী রোববার রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করায় গ্রামছিল প্রায় পুরুষশুণ্য। এদিন দুপুরে সহীদুল ইসলাম ও প্রকাশনগরের মাসুমের নেতৃত্বে একদল বহিরাগত লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্র সজ্জিদ হয়ে এসব জমি জবরদখলের চেষ্টা করে। এসময় গ্রামের কিছু নারী-পুরুষ বাধা দিতে গেলে তার ককটেল বিস্ফোরণ করে আতংক সৃষ্টি ও সরিষাখেত নস্ট করে পালিয়ে যায়। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। মালবান্ধা গ্রামের মৃত দাউদ হোসেনের পুত্র এরফান আলী, ও মৃত আব্বাস আলীর পুত্র এন্তাজ আলী বলেন, সহীদুল ও মাসুমের নেতৃত্বে আশা বহিরাগতরা এলাকার ভুমিগ্রাসী, তারা বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের জমি জবরদখল করে আসছে।
এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ইউপি সদস্য সহীদুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে জানতে চাইলে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া বলেন, এবিষয়ে অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *