তানোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পরিবেশ দপ্তরে অভিযোগ

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়ন (ইউপির) চেয়ারম্যান মোজাম্মেল হকের বিরুদ্ধে সরকারি খাস পুকুর ভরাট করে মার্কেট নির্মান ও দোকান বরাদ্দের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায়  পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ৩০ জানুয়ারি সোমবার রাজশাহী জজ কোর্টের আইনজীবি জালাল উদ্দিন বাদি হয়ে চেয়ারম্যান মোজাম্মেল কে বিবাদী করে পরিবেশ অধিদপ্তরের উপপরিচালকের নিকট দেওয়া হয়েছে। এখবর ছড়িয়ে পড়লে চেয়ারম্যানের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন ইউপি বাসী।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, পুকুরটিতে পানি থাকেনা, এবং বেশ কয়েক বছর ধরে এক প্রকার ভরাট হয়ে গিয়েছিল। সেখানে পুনরায় ভরাট করে মার্কেট নির্মান করা হয়েছে। আপনি দোকান বরাদ্দের নামে ৩০ লাখ টাকা বনিজ্য করেছেন জানতে চাইলে তিনি জানান, এত টাকা নেওয়া হয়নি, ডিসিআরসহ বিভিন্ন খরচ নেওয়া হয়েছে। তিনি আরো জানান, মার্কেট টা হলে অনেকের কর্ম হবে, ভালো কাজ করতে গেলে সমালোচনা হবেই। অভিযোগ উল্লেখ, উপজেলার সরনজাই মৌজার অন্তর্গত আরএস ১ নম্বর খতিয়ানে আরএস ৮৪ নম্বর দাগে ২২ শতাংশ পুকুর রয়েছে। সম্প্রতি সেই পুকুরটি ভরাট করে মার্কেট নির্মান ও দোকান বরাদ্দের নামে আদায় করা হয়। এমনকি পুকুর ভরাটের জন্য পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন হয়েছে এবং বাংলাদেশ পরিবেশ সংরক্ষন(সংশোধন) আইন ২০১০ এর পরিপন্থি। এমনকি দোকান ঘর বরাদ্দ দেওয়ার নামে একাধিক ব্যক্তির বিভিন্ন অজুহাতে প্রায় ৩০ লাখ টাকা বানিজ্য হয়েছে।
অভিযোগকারী আইনজীবি জালাল উদ্দিন জানান, পুকুরটি ভরাট করায় পরিবেশের ক্ষতি হয়েছ। এমনকি ভরাট করে মার্কেট নির্মান করা হয়েছে। মার্কেটের দোকান ঘর বরাদ্দ দেওয়ার নামে লাখ লাখ টাকা বানিজ্য করেছেন চেয়ারম্যান।
রাজশাহী পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মাহমুদা পারভীন জানান, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *