বাগাতিপাড়ায় জিয়াউর রহমানেরে ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত

রাজশাহী

বাগাতিপাড়া(নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা ও পৌর বিএনপি এবং এর অঙ্গসংগঠন সমুখের যৌথ উদ্ধোগে সাবেক প্রেসিডেন্ট ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম-এর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে উপজেলার জামনগর বাজারে অনুষ্ঠিত এই আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন বাগাতিপাড়া উপজেলা বি এন পির আহবায়ক মোশাররফ হোসেন।

এছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত বাগাতিপাড়া উপজেলা বি এন পির সদস্য সচিব(সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান) হাফিজুর রহমান,উপজেলা বি এন পির যুগ্ন আহবায়ক নেকবর হোসেন,জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী, থানা যুবদলের আহবায়ক হারুন দুলাল, যুবদলের যুগ্ন আহবায়ক মোশারফ হোসেন ও আবু রায়হান সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা বি এন পির আহবায়ক মোশাররফ হোসেন বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন।স্বাধীনতার পর তিনি তৎকালীন বাংলাদেশ সরকার কর্তৃক বীরউত্তম খেতাবে ভূষিত হন। এরপর তিনি সেনাবাহিনীর প্রধান হন। তিনি ১৯৭৫ সালের ৭ই নভেম্বর বাংলাদেশের প্রধান সেনা প্রশাসক ও প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন এবং ১৯৭৭ সালের ২১শে এপ্রিল প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। পরবর্তীতে জিয়াউর রহমান ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়ার গাবতলীতে জন্মগ্রহণ করেন।
আজ থেকে ৪২ বছর আগে ১৯৮১ সালের ২৯শে মে তিনি এক সরকারি সফরে চট্টগ্রামে যান। ৩০শে মে এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউজে গভীর রাতে একদল বিপথগামী সেনা কর্মকর্তাদের হাতে নিহত হন।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *