রাজশাহী ডিআইজি অফিসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর রেঞ্জ ডিআইজি’র কার্যালয় সম্মেলন কক্ষে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার), ডিআইজি, রাজশাহী রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রাজশাহী।

এ সময় আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ নিশারুল আরিফ, অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ) এবং জনাব মিরাজ উদ্দিন আহম্মেদ বিপিএম, পিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ অ্যান্ড ক্রাইম), রাজশাহী রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রাজশাহীসহ রেঞ্জাধীন জেলা/ইউনিটসমূহের পুলিশ সুপার এবং রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। সভাপতি মহোদয় উক্ত সভায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

মাদক বিরোধী চলমান বিশেষ অভিযান জোরদারকরণে থানার অফিসার ইন-চার্জ কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ সার্বিকভাবে তদারকির জন্য পুলিশ সুপারদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। জনবান্ধব পুলিশিং নিশ্চিত করতে এবং সাধারণ জনগণ যাতে অফিসার ইন-চার্জদের নিকট হতে প্রত্যাশিত সেবা পায় তা নিশ্চিতকরতেও পুলিশ সুপারগণকে দিকনির্দেশনা দেয়া হয়।

এ বছর রাজশাহী রেঞ্জে সর্বমোট ৩,৪৫২টি পূজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আসন্ন শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপিত হয় এবং কোথাও যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে বিভাগীয়/জেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার বিষয়ে পুলিশ সুপারগণকে বিশেষ দিকনির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার, সর্বোচ্চ পরোয়ানা তামিল এবং সাফল্যের সাথে গুরুত্বপূর্ণ মামলা তদন্তকারী ০৪ (চার) জন অফিসারকে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ “সনদপত্র” প্রদান করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *