রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন বঙ্গবীর ওসমানী স্মৃতি সম্মাননা-২০১৯ এ ভূষিত

রাজশাহী লীড শিক্ষা

প্রেস বিজ্ঞপ্তি:

মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণা ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন-কে বাংলাদেশ স্বপ্নকুড়ি ফাউন্ডেশন এর পক্ষ থেকে বঙ্গবীর ওসমানী স্মৃতি সম্মাননা-২০১৯ এ ভূষিত করা হয়। নিঃসন্দেহে তাঁর এ অবদান কৃতিত্বপূর্ণ এবং দেশ ও জাতির গৌরব। বাঙালির মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা ইতিহাস ও সুস্থ ধারা সংস্কৃতি বিকাশে বাংলাদেশ স্বপ্নকুড়ি ফাউন্ডেশনের উদ্যোগে ১৬ নভেম্বর ২০১৯, শনিবার বিকাল ০৫.০০ টা শিশু কল্যাণ পরিষদ মিলনায়তন, ঢাকায় “উন্নয়নের মহা সড়কে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে এ সম্মাননা পদক প্রদান করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আব্দুল মান্নান খান, সাবেক গণপূর্ত মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি মো: শামসুল হুদা,চেয়ারম্যান, বাংলাদেশ গণতদন্ত কমিশন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী, ভাষাসৈনিক রেজাউল করিম, উপদেষ্টা, বাংলাদেশ স্বপ্নকুড়ি ফাউন্ডেশন, পীরজাদা শহীদুল হারুন, অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়, মো: বাবুল সরদার চাখারী, চেয়ারম্যান, বাংলাদেশ পিপুলস্ পার্টি, বিপি, জিন্নাত আলী খান, সভাপতি, বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ. টি. এম. মমতাজুল করিম, সভাপতি, বাংলাদেশ স্বপ্নকুড়ি ফাউন্ডেশন।

উল্লেখ্য, পদকপ্রাপ্ত প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন জাতীয় নেতা শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান ও এম. মনসুর আলীকে নিয়ে দুটো পৃথক গবেষনা স্বীকৃতিস্বরূপ এ পদকে ভূষিত হন। বই দুটি ইতোমধ্যে পাঠক ও গবেষক মহলে ব্যাপক অভিনন্দিত হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *