নাটোরের দিন মুজুর কন্যা অদম্য মেধাবী ফারহানা গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে

শিক্ষা
নাটোর প্রতিনিধিঃ নাটোরের দিন মুজুর কন্যা অদম্য মেধাবী ফারহানা আফরিন এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে নাটোর শহরতলীর বনবেলঘড়িয়া কারিগরপাড়ার দিনমুজুর ফরহাদ আলীর ছোট মেয়ে।
ফারহানা আফরিন প্রাইভেট পড়িয়ে নিজের লেখাপড়ার খরচ জুগিয়েছে। সে বনবেলঘড়িয়া শহীদ রেজাউন নবী উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়েছিল।
তার মা রাবেয়া বেগম জানান, তার বড় মেয়ে এসএসসি এবং এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এখন ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়ছে। ছোট মেয়েও বড় মেয়ের মতোই নিজে প্রাইভেট পড়িয়ে টাকা জোগার করে লেখাপড়া করেছে। বাবা অসুস্থ্য থাকায় দীর্ঘদিন থেকে কোন কাজ কর্ম করতে পারে না। ফলে অভাবের সংসারে টাকা খরচ করে দুই মেয়েই প্রাইভেট পড়তে পারে নাই। শিক্ষকরা তাদের সম্ভবমতো বই খাতা দিয়ে সহযোগীতার পাশাপাশি বিনা বেতনে পড়িয়েছে। নিজেরা পরিশ্রম করে অন্য ছাত্র-ছাত্রীদের পড়িয়ে অর্থ উপার্জন করে সংসার চালাতে সহযোগীতা করেছে। তার মেয়ে মানবিক বোধ সম্পন্ন মহৎ হৃদয়ের একজন সৎ ডাক্তার হতে চায়। পরিবারের আর্থিক সংকট তাকে সেই স্বপ্ন পুরুন করতে দিবে কি না তা না জানলেও রাবেয়া বেগম মনে করেন কোন ব্যক্তি বা সংস্থা ফারহানা আফরিনের পাশে দাঁড়ালে একদিন অবশ্যই তার মেয়ের স্বপ্ন পুরন হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *