খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, ফের বাড়ল ছুটি

লীড শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ফের বাড়ানো হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত এই ছুটি বৃদ্ধি করেছে সরকার। বৃহস্পতিবার (১২ নভেম্বর) ছুটি বৃদ্ধির ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির ব্যাপারে সরকারের সিদ্ধান্তের কথা জানাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসার কথা ছিল। তবে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ ও তথ্য কর্মকর্তা মো. আবুল খায়ের বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেন, শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন না। তবে এ সময় ছুটি নিয়ে সিদ্ধান্ত হলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, করোনার কারণে এরই মধ্যে চলতি বছরের প্রাথমিকের সমাপনী, জেএসসি-জেডিসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। একই সাথে বাতিল হয়েছে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এ ভাইরাসের বিস্তার রোধে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরে কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ১৪ নভেম্বর পর্যন্ত করা হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *