বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল

রাজশাহী শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক : কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোববার বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পরবর্তীতে ক্যাম্পাস গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা।

রাবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  সরকার ডনের সঞ্চালনায় সমাবেশে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন,’জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীর যখন বই খাতা কলম নিয়ে পড়ার টেবিলে, আওয়ামী লীগের নেতাকর্মীরা যখন দেশকে সর্বোচ্চ উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে, ঠিক তখনই একটি মৌলবাদী মহল,পাকিস্তানের প্রেতাত্মা একাত্তরের পরাজিত শক্তি বিভিন্ন রূপ ধারণ করে দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননা করে চলেছে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ এর প্রত্যেকটি নেতাকর্মীর শিক্ষাগ্রহণ যেমন প্রিয় ঠিক তেমনি দেশের যেকোনো ক্লান্তিলগ্নে রাজপথে থেকে মৌলবাদী অপশক্তিকে প্রতিহত করতে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রস্তুত। আমরা রাজপথে ছিলাম রাজপথে আছি রাজপথে থেকে এই সকল অপশক্তির বিরুদ্ধে সব সময় দুর্বার আন্দোলন গড়ে তুলব।

এছাড়াও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজ, আল আমিন, মো. রাসেল, তৌহিদ মোরশেদ,ফারুক হাসান, গোলাম সারওয়ার, কাজী লিংকন, যুগ্ম সাধারণ সম্পাদক, সরকার ডন,সাংগঠনিক সম্পাদক ,মেহেদী হাসান মিশু, ইমতিয়াজ আহমেদ, উপ-স্কুল বিষয়ক সম্পাদক, সোহাগ বিল্লাহ , ছাত্রলীগ কর্মী শাকিল কাবিরুজ্জামান,তামাম মেহেদি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় নির্মাণাধীন এ ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *