রাজশাহীতে শিক্ষার্থীদের মাঝে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার উপবৃত্তি প্রদান

রাজশাহী শিক্ষা

স্টাফ রিপোর্টারঃ রাজশাহীতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার পক্ষথেকে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে। গতকাল সংস্থার সপুরাস্থ প্রধান কার্যালয়ে রাজশাহীর বিভিন্ন উপজেলায় বসবাসরত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণিতে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান করা হয়।

শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব মোঃ মোহসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ) এর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ ফসিউল্লাহ্।

বিশেষ অতিথি ছিলেন এমআরএ এর পরিচালক মোঃ ইয়াকুব হোসাইন, উপ-পরিচালক মোঃ শাহজালাল, এসএডি পঙ্কজ কুমার পাল ও আশ্রয় সংস্থার সিইও তৌফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন শাপলার এইচ আরডি এর সমন্বয়কারী জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই টাকা কোনভাবেই নষ্ট করা যাবেনা। শিক্ষা ক্ষেত্রেই এই টাকা ব্যয় করার পরামর্শ দেন। মোবাইলে অনেক ভাল কিছু আছে মন্তব্য করে খারাপ পরিহার করে ভালগুলো গ্রহণ করার আহ্ববান জানান। সেইসাথে সন্তানের প্রতি নজর রাখার জন্য অভিভাবকদের আহবান জানান তিনি। এছাড়াও এই মহতি কার্যক্রমের জন্য শাপলা গ্রাম উন্নয়ন সংস্থাকে ধন্যবাদ জানান প্রধান অতিথি।

বক্তব্যের পূর্বে প্রধান অতিথি ২৪ জন শিক্ষার্থীর মধ্যে প্রতি জনকে প্রতিমাসে ১২০০ হিসেবে তিন মাসে প্রতিজনকে ৩৬০০টাকা করে মোট ৮৬,৪০০ টাকা প্রদান করেন। অনুষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক ও সংস্থার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকগণ তাদের বক্তব্যে বলেন, শাপলা কর্তৃক প্রাপ্ত উপবৃত্তি তাদের মানসম্মত শিক্ষা অর্জনে বিশেষ ভূমিকা রাখছে। তারা শাপলার প্রতি কৃতজ্ঞতা ও সংস্থার উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *