রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম

শিক্ষা

স্টাফ রিপোর্টারঃ  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপউপাচার্য হিসেবে নতুন নিয়োগ পেয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু। মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে অধ্যাপক সুলতান-উল-ইসলামকে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন-১৯৭৩ (সংশোধিত আইন-১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুযায়ী তাকে নিয়োগ দেওয়া হয়েছে। তার নিয়োগ আগামী ১৭ জুলাই থেকে কার্যকর হবে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, উপ-উপাচার্য পদে অধ্যাপক সুলতান-উল-ইসলামের নিয়োগের মেয়াদ হবে ৪ বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন।

এ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত দায়িত্ব পালন করবেন। তার নিয়োগ ১৭ জুলাই থেকে কার্যকর হবে এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *