শাবিপ্রবি ছাত্রীদের রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নির্দেশ

শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবাসিক ছাত্রীদের রাত ১০টার মধ্যে নিজ নিজ হলে প্রবেশের বিদ্যমান নিয়মটি আবার জরুরি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে হল কর্তৃপক্ষ।

রোববার বিকালে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ জোবেদা কনক খান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশ দেওয়া হয়। এর দুদিন আগে একই নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল কর্তৃপক্ষও।

জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে আগের প্রচলিত নিয়ম অনুযায়ী রাত ১০টার মধ্যে হলে প্রবেশ করতে হবে। এরপরে হলে প্রবেশ করতে হলে নিজ নিজ হল ও বাইরের আবাসিক ভবনের দায়িত্বে থাকা সহকারী প্রভোস্ট অথবা সুপারদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে একটি নির্দিষ্ট খাতায় নাম, বিভাগ, কক্ষ নম্বর ও মোবাইল নম্বর পূরণ করতে হবে।

আবাসিক হল সূত্রে জানা গেছে, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল ও এর অধীন বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা দুটি ভবনে ৭২০ জন ছাত্রী থাকেন। আর প্রথম ছাত্রী হল ও এর অধীন বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা তিনটি ভবনে থাকেন ৮৫০ জন ছাত্রী। বন্যা ও ঈদের ছুটি শেষে হলে প্রবেশে আগের প্রচলিত নিয়মই আবার বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে।

হলে প্রবেশে বিজ্ঞপ্তি প্রকাশ প্রসঙ্গে প্রথম ছাত্রী হলের প্রাধ্যক্ষ জায়েদা শারমিন বলেন, ছাত্রীদের রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নিয়ম আগে থেকেই বিশ্ববিদ্যালয়ে প্রচলিত ছিল। বিশ্ববিদ্যালয়ে কিছুদিন আগে ছুটি শেষ হয়েছে। তাই আবার আগের প্রচলিত নিয়মই বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *