সংগীতশিল্পী সামিনা চৌধুরীকে চমকে দিলেন স্বামী ইজাজ খান স্বপন

বিনোদন

বিনোদন ডেস্ক: স্বপন ও সামিনাঅডিও ইন্ডাস্ট্রির সোনালি দিনে নিয়মিতই গান প্রকাশ হতো প্রযোজনা প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড মিউজিক’-এর ব্যানার থেকে। তবে বহুকাল ধরেই এটি বন্ধ। সুখবর হচ্ছে- সংগীতশিল্পী সামিনা চৌধুরীর হাত ধরে এবার নতুন রূপে প্রতিষ্ঠানটি ফিরেছে।

আর এটির উদ্যোগ নিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার সামিনা চৌধুরীর স্বামী ইজাজ খান স্বপন। মূলত বিবাহবার্ষিকী উপলক্ষে এটি স্ত্রীকে উপহার দিয়েছেন স্বপন। নতুনভাবে এর নামকরণ হয়েছে ‘ওয়ার্ল্ড মিউজিক বাংলা’।

আজ (৪ নভেম্বর) তাদের বিবাহবার্ষিকী। এদিনেই উপহারটি দিয়েছেন বলে জানালেন সামিনা চৌধুরী।

এই সংগীতশিল্পী বলেন, ‘গতকালই ও (স্বপন) জানিয়েছিল, আজ একটি চমক আছে। তবে এটি যে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি হবে তার আমার কল্পনাতেও ছিল না। আজকের দিনটি আমার সারাজীবন মনে থাকবে। নিজের মধ্যে কতটুকু ভালো লাগা কাজ করছে, তা বলে বোঝানো যাবে না। আজ আমাদের ২৫তম বিবাহবার্ষিকী।’

শুধু তাই নয়, এই ব্যানার থেকে প্রকাশিত সামিনা চৌধুরীর জনপ্রিয় গান ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’ তাও তিনি বাজিয়ে শোনান সামিনাকে। প্রকাশ করা হয়েছে ‘আমার বুকের মধ্যেখানে’ গানটিও।

সামিনা আরও বলেন, ‘জনপ্রিয় এমন একটি প্রযোজনা প্রতিষ্ঠান এভাবে হারিয়ে যাবে, তা আমি মানতে পারছিলাম না। অনেকদিন ধরেই এটি নিয়ে আমরা কথা বলেছি। তবে এভাবে সেটি ফিরে আসবে, তা সত্যিই অন্যরকম।’

প্রযোজনা প্রতিষ্ঠানটি সম্পর্কে ইজাজ খান স্বপন জানান, ২০০০ সালের শুরুর দিকে যাত্রা শুরু হয় ‘ওয়ার্ল্ড মিউজিক’-এর। এই ব্যানার থেকে দেশের অনেক গুণী শিল্পীর গান প্রকাশিত হয়েছে। এবার এটির ইউটিউব চ্যানেলেও চালু হয়েছে। এতে পুরনোর পাশাপাশি নতুন গান থাকবে। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *