অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা চাইলো এফডিসি

বিনোদন

স্বদেশ বাণী ডেস্ক: করোনাভাইরাসের কারণে সঙ্কট তৈরি হয়ে দেশের বিভিন্ন খাতে। এমন সংকটের মুখে পড়ে কর্মকর্তা-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধ করতে পারেনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)।

এই প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন ও বিভিন্ন প্রয়োজনে অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়েছেন সংস্থাটির বর্তমান অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। বেতন না পাওয়ায় এফডিসির তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা আর্থিক সঙ্কটে দিন কাটাচ্ছেন বলে জানা গেছে।

নুজহাত ইয়াসমিন গণমাধ্যমকে বলেন, ‘এফডিসির নিজস্ব তহবিলে কোনো অর্থ নেই। ২৬১ জন কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিলের বেতন দিতে অনুদান প্রয়োজন। আগের বেতনগুলো এফডিসির নিজস্ব আয় থেকে দিয়েছি।

এছাড়া তিন কোটি টাকার একটি অনুদান পেয়েছিলাম। সেই অনুদান ও আমাদের আয় দিয়ে গত ফেব্রæয়ারি পর্যন্ত বেতন দেওয়া সম্ভব হয়েছে। এখন আমাদের অর্থ মন্ত্রণালয়ের বরাদ্দ উপরে নির্ভর করতে হচ্ছে।’

নুজহাত ইয়াসমিন জানান, এখন অর্থমন্ত্রনালয়ের অনুদানের অপেক্ষায় আছেন। এফডিসির আর্থিক ঘাটতি মেটাতে অর্থ মন্ত্রণালয়ে ২১ কোটি টাকার অনুদানের আবেদন করা হয়েছে। এর প্রেক্ষিতে ২৩ মার্চ মন্ত্রণালয় থেকে কিছু তথ্য-উপাত্ত চাওয়া হয়। বৃহস্পতিবার এসব তথ্য পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *