জেলের ভিতরে ধর্ষণের হুমকি, রিয়ার পাহাড়ায় ছয় কনস্টেবল

বিনোদন লীড

বিনোদন ডেস্ক: জামিন পেলেন না রিয়া চক্রবর্তী। বাইকুল্লা জেলের একটি সলিটারি সেলই আপাতত ঠিকানা তার। রিয়ার প্রতিবেশী আর এক হাই-প্রোফাইল ‘অপরাধী’, শিনা বরা হত্যাকাণ্ডে অভিযুক্ত, মিডিয়া ব্যারন পিটার মুখোপাধ্যায়ের সাবেক স্ত্রী ইন্দ্রানী মুখোপাধ্যায়।

আজ জামিনের আবেদনের শুনানির সময়ে রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে জানান, নারকোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি) আইন ভেঙে কোনো মহিলা অফিসারের উপস্থিতি ছাড়াই রিয়াকে মঙ্গলবার টানা আট ঘণ্টা জেরা করে। যার পরেই গ্রেপ্তার করা হয় তাকে।

রিয়াকে সেদিন তার আইনজীবীর সঙ্গেও যোগাযোগ করতে দেওয়া হয়নি। মানসিক চাপ দিয়ে, স্বীকারোক্তি আদায় করেছে এনসিবি। তার মক্কেল নির্দোষ। জামিনের বিরোধিতা করে সরকারি কৌঁসুলি দাবি করেন, রিয়ার সঙ্গে বহু নামজাদা ব্যক্তির ঘনিষ্ঠতা আছে। ফলে জামিন দিলে তিনি বেরিয়ে তথ্যপ্রমাণ লোপাট করে দিতে পারেন। যা শুনে রিয়ার জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক জি বি গুরাও।

একই সঙ্গে খারিজ করা হয় এই মামলায় গ্রেপ্তার হওয়া রিয়ার ভাই শৌভিক ও আরো চার জনের জামিনের আর্জি। মঙ্গলবার গ্রেপ্তার হওয়ার পরেই দায়রা আদালতে জামিনের আবেদন করেন রিয়া-শৌভিক। আর্জি খারিজ করে তাদের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়।

আইনজীবী মানশিন্ডে জানান, রিয়াসহ ছ’জন জামিনের আবেদন নিয়ে আগামী সপ্তাহে হাইকোর্টে যেতে পারেন তারা।

জামিনের আর্জিতে রিয়া জানান, তাকে জেলের ভিতরে খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। অভিনেত্রীর কথা শুনে তার নিরাপত্তার খাতিরে সলিটারি সেলে পাঠানো হয়। তিন শিফটে দু’জন করে কনস্টেবল দিনভর পাহারা দেবেন তাঁকে।

যে সেলে রিয়াকে রাখা হয়েছে, সেখানে খাট বা সিলিং ফ্যান নেই। শোয়ার জন্য শতরঞ্চি, তবে বিছানা-বালিশ নেই। আদালত অনুমতি দিলে টেবল ফ্যান দেওয়া হবে।

জেলের এক অফিসার জানান, বাইকুল্লা জেলেও বেশ কয়েকজনের কোভিড সংক্রমণ হয়েছে। প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এখন এই জেলের সব বন্দিকেই দুধ আর হলুদ দেওয়া হচ্ছে।

মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী তথা বিহার নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস আজ পটনায় গিয়ে সুশান্তের মৃত্যুর প্রসঙ্গ টেনে আনেন। তার কথায়, এই মৃত্যু নিয়ে বিজেপি রাজনীতি করতে চায় না। কিন্তু এ কথা ভুললে চলবে না যে, সুশান্ত বিহারের ‘বেটা’। মানুষ ন্যায়বিচার চান। সুশান্ত যাতে সেই ন্যায়বিচার পান, দল তা নিশ্চিত করবে।

আজই এনসিবির এক সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদের সময়ে রিয়া এনসিবির গোয়েন্দাদের জানান যে, সুশান্তের লোনাভালার ফার্মহাউসে নিয়মিত মাদকের আসর বসত এবং বলিউডের অনেক তারকা সেখানে আসতেন। এনসিবির গোয়েন্দাদের বলিউডের সেই সব ব্যক্তির নামও জানিয়েছেন রিয়া। মুম্বাই থেকে দিল্লি ফিরে আজই এ নিয়ে কেন্দ্রীয় সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছেন সুশান্ত-মামলার দায়িত্বে থাকা এনসিবি দলটির প্রধান।

মুম্বাই পুলিশের তত্ত্বাবধানে হওয়া সুশান্ত সিং রাজপুতের দেহের ময়না তদন্ত ঠিক মতো হয়নি বলে একাধিক বার অভিযোগ করেছে বিহার পুলিশ। বিষক্রিয়ায় তার মৃত্যু হতে পারে কি না, তা জানতে সুশান্তের ভিসেরা ফের পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এমসে। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *