‘আনজানা সফর’ শুটিংয়ে জোর করে চুম্বন, কেঁদে দিয়েছিলেন অভিনেত্রী

বিনোদন লীড

বিনোদন ডেস্ক: সিনে দুনিয়ায় এমন অনেক গল্প থাকে আনাচে-কানাচে ছড়িয়ে যা কখনো উঠে আসে শিরোনামে কখনো আবার চাপা পড়ে যায়। কিন্তু সিনে দুনিয়ায় পা রেখে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াটা ঠিক কতোটা সহজ?

প্রশ্ন থাকলেও উত্তরটা হয়তো সহজ নয়। কিন্তু তা পেয়েছিলেন ১৫ বছরের রেখা।

বলিউডে পা রেখে রেখার স্মৃতি কতোটা সুন্দর ছিলো, কতোটা সুন্দর ছিলো তার পথ চলার শুরুটা! সেই অভিজ্ঞতার কথা সামনে এসেছিল তার বায়োগ্রাফিতে।

বাঙালি অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। তখন তিনি ডাক সাইটের অভিনেতা। একের পর এক হিট ছবি তার ঝুলিতে। বয়স তখন বিশ্বজিতের ৩০। বিপরীতে পেলেন ১৫ বছর বয়সের রেখাকে।

সালটা ১৯৬৯। শুটিংয়ের মাঝেই রেখার ঠোঁটে হঠাৎ চুম্বন। চোখ বেয়ে পানি পড়েছিলো রেখার। টানা পাঁচ মিনিটের বেশি সময় ধরে চলা এ চুম্বনের সময় ক্যামেরার পেছন থেকে হওয়া উচ্ছ্বাস, মলেস্ট্রেশন আজো ভোলেননি অভিনেত্রী।

মেহবুব স্টুডিওতে চলছিলো শুটিং। ছবির নাম ছিল ‘আনজানা সফর’। সেখানেই ঘটে এই ঘটনা। রেখা মেনে নিয়েছেন তখন। যদিও তা কাউকে বুঝতে না দিয়ে মুখ বুঁজেই সহ্য করেছিলেন সব। রেখার চোখ থেকে পানি পড়তেও তখন সকলেই দেখেছিলেন।

বইতে উল্লেখ থাকা একটি অংশে স্পষ্ট বলা থাকে, পরিচালক কুলজিৎ, রাজা ও বিশ্বজিৎ তিন জনের পরিকল্পনা ছিলো এটা। রোম্যান্টিক দৃশ্যে শুটের বিস্তারিত আলোচনা তাদের মধ্যে আগে থেকেই হয়ে গিয়েছিলো। শুটের আগে পর্যন্ত কিছুই জানতেন না রেখা।

যখনই বিশ্বজিৎ রেখাকে তার কাছে নিয়ে ঠোঁটে ঠোঁট দিলেন, তখনই চমকে উঠেছিলেন তিনি। না পরিচালক কাট বলেছিলেন, না বিশ্বজিৎ তাকে ছেড়েছিলেন। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *