বঙ্গবন্ধুর চরিত্রে এবার সুজন হাবিব

বিনোদন

স্বদেশবাণী ডেস্ক: স্কুলের মঞ্চ নাটক দিয়ে অভিনয়জীবন শুরু হয় সুজন হাবিবের। ‘ডাকঘর নামের একটি মঞ্চ নাটক দিয়ে তিনি প্রথম অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছিলেন। এরপর বিজ্ঞাপন, নাটক ও সিনেমায় অভিনয় করছেন এই অভিনেতা।

অভিনয় জীবনের এ পর্যায়ে এসে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। তবে তা নাটকে নয়, সিনেমায়। এটির নাম ‘ফাইল ৬০৬’।

পরিচালনা করছেন গুণী নির্মাতা অমিতাভ রেজা। এরইমধ্যে সিনেমাটিতে তিন দিন অভিনয় করেছেন। ১৯৪৮ থেকে ১৯৬০ সাল পর্যন্ত সময়ে বঙ্গবন্ধু ৮ বছর কারাগারে ছিলেন। বঙ্গবন্ধুর সেই কারাজীবন নিয়েই সিনেমাটির গল্প তৈরী করা হয়েছে।

বঙ্গবন্ধুর সেই সময়ের চরিত্রটিতেই সুজন হাবিব অভিনয় করছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ এটি আমার অভিনয় জীবনের একটি অন্যতম মাইলফলক। বঙ্গবন্ধুর মতো একজন আন্তর্জাতিকখ্যাতি সম্পন্ন রাজনৈতিক নেতার চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়া সৌভাগ্যের বিষয়। এজন্য আমি পরিচালক অমিতাভ রেজার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তার নির্দেশনায় কাজটি মনযোগ দিয়েই করার চেষ্টা করছি।’ এদিকে নাটকেও নিয়মিত অভিনয় করেন এই অভিনেতা।

আগামী ঈদে তার অভিনীত একাধিক নাটক প্রচার হবে। এর মধ্যে উল্লেখযোগ্য নাটকগুলো হলো অং অংয়ের পরিচালনায় ‘ প্লাস্টিক’ , মারুফ হোসেন সজীবের ‘ দ্য কোপ’, অরন্য নীলের ‘ ইংলিশ রানা’ এবং সাইদুর ইমনের ‘ টেচায়েন্টিফোর আওয়ারস’।

প্রসঙ্গত, গোলাম রব্বানি বিপ্লবের পরিচালনায় ‘সহযাত্রী’ নামের একটি তথ চিত্র দিয়ে ভিজ্যুয়াল অভিনয় জীবন শুরু হয় সুজন হাবিবের। অভিনয় সব শাখাতেই সক্রিয় থেকে কাজ করে যেতে চান এই অভিনেতা।

এর আগে ফেরদৌস ও আরেফিন শুভ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *