ক্যামেরা ধরে শুটিং করছেন জীবন্ত সত্যজিৎ!

বিনোদন

বিনোদন ডেস্ক: জগৎবিখ্যাত নির্মাতা-সাহিত্যিক সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে নানা আয়োজনে সেজেছে পশ্চিমবঙ্গ। কলকাতার টালিগঞ্জের ভবানীর সিনেমার সামনে ফুটিয়ে তোলা হয়েছে সত্যজিৎ রায়ের প্রতিকৃতি।

দক্ষিণ কলকাতার চারু মার্কেট সংলগ্ন মেট্রো রেলওয়ে ভবনের দেয়াল জুড়ে স্থান পেয়েছে এই চিত্র। দেখে মনে হবে, ক্যামেরা ধরে শুটিং করছেন জীবন্ত সত্যজিৎ! চলতি বছর অর্থাৎ ২০২২ সালের ২ মে সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ।

গত সোমবার উদ্বোধন হলো কিংবদন্তি পরিচালকের ম্যুরাল। উদ্বোধনে উপস্থিত ছিলেন সত্যজিৎ পুত্র-পরিচালক সন্দীপ রায়, তার স্ত্রী ললিতা রায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যসভার সাংসদ জহর সরকার প্রমুখ।

উদ্বোধনের পর সত্যজিৎ-পুত্র সন্দীপ রায় বলেন, ‘দারুণ কাজ হয়েছে। আমরা খুব খুশি। গোড়ার দিকে একটু ভয় ছিল, জিনিসটি ঠিকমতো দাঁড়াবে কি না। বাবার ম্যুরাল দেখে আমি তৃপ্ত।’

সত্যজিৎ রায়ের ওয়াল পেইন্টিংটা করেছে এক স্বেচ্ছাসেবী সংস্থা। চেন্নাইয়ের শিল্পী এ-কিল ছবিটি এঁকেছেন। দিল্লিতে অবস্থিত একটি সংস্থা এবং প্রথম সারির একটি রং প্রস্তুতকারী সংস্থা যৌথভাবে ‘ডোনেট আ ওয়াল’ প্রকল্পের আয়োজন করে প্রতি বছর। এ বছর সেই উদ্যোগেই এই ম্যুরাল নির্মিত।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *