বব-কাট চুলে নজর কাড়লো সুন্দরী হাতি

চারণ সংবাদ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের তামিলনাড়ুর জনপ্রিয় হাতি ‘সেঙ্গামালাম’। তার জনপ্রিয়তার কারণ স্টাইলিস্ট বব-কাট চুল। মান্নারগুড়ি শহরের রাজগোপালাস্বামী মন্দিরে থাকে সে। বব-কাট হেয়ারস্টাইলের কারণে ইন্টারনেটেও বেশ জনপ্রিয় সে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, একদিন আগে বন কর্মকর্তা সুধা রামেন হাতিটির ছবি টুইটারে দেওয়ার পর ‘বব-কাট সেঙ্গামালাম’ আবারও মানুষের নজর কাড়ে।

২০০৩ সালে সেঙ্গামালামকে কেরালা থেকে তামিলনাড়ুতে নিয়ে আসেন তার মাহুত এস রাজাগোপাল। তিনিই হাতিটির চুল এভাবে কেটেছেন এবং নিয়মিত তার চুলের পরিচর্যাও করেন।

বব-কাট চুলের সুন্দরী হাতিটির ছবি তাই মুহূর্তেই ভাইরাল হয়ে যায় ইন্টারনেট দুনিয়ায়। তার ছবিতে ১০ হাজারেরও বেশি লাইক পড়েছে।

বেশ আদর-যতেœর মধ্যেই থাকে সেঙ্গামালাম। ছবি: সংগৃহীত২০১৮ সালে টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজাগোপাল বলেন, ‘সেঙ্গামালাম আমার কাছে সন্তানের মতো। আমি চেয়েছিলাম ওর এমন চেহারা হোক যেন সবার নজর কাড়তে পারে। একবার ইন্টারনেটে এক ভিডিওতে বব-কাট চুলের একটি হাতির বাচ্চা দেখি আমি। তারপর সেঙ্গামালামের চুল বড় করতে শুরু করি।’ হাতিটির শান্ত এবং বন্ধুত্বপূর্ণ স্বভাবের কারণেই তার চুলে বব-কাট দেওয়া সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

রাজাগোপাল জানান, গরমকালে দিনে অন্তত তিনবার এবং অন্য ঋতুতে দিনে একবার গোসল করানো হয় সেঙ্গামালামকে। প্রচÐ গরমে সে যাতে কষ্ট না পায়, তার জন্য ৪৫ হাজার টাকা খরচ করে একটি বিশেষ ঝরনাও লাগিয়েছেন রাজাগোপাল।

মন্দিরে যাওয়া কোনো দর্শনার্থীই সুন্দরী এ হাতির সঙ্গে দেখা করতে ভোলেন না।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *