প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন এসআই লাকী’র মা

চারণ সংবাদ রাজশাহী

সংবাদের প্রতিবাদঃ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন এসআই লাকী’র মা।

২৮ জুন ২০২১ “দৈনিক যুগান্তর” এর অনলাইন সংস্করণ ‘একই অপরাধে স্বামী বরখাস্ত হলেও স্ত্রী বহাল তবিয়তে’ এবং “দৈনিক কালের কন্ঠ” ২৫ জুন ২০২১ সংখ্যায় পুলিশ দম্পতি পাল্টাপাল্টি মামলা: ‘স্বামীর পর এবার স্ত্রী বরখাস্ত হচ্ছে’-শীর্ষক সংবাদ দুটি আমার দৃষ্টিগোচর হয়েছে।

 

উক্ত প্রতিবেদন দুটিতে আমার কণ্যা এস.আই সুমাইয়া বেগম লাকী এবং আমার পরিবার ও আমার মেয়ের ওপর চালানো নিষ্ঠুরতা আড়াল করতে সাংবাদিকদের প্রভাবিত করে ওই সংবাদ প্রচার করা হয়েছে-যা অত্যান্ত দু:খজনক। এস.আই ওবাইদুল কবির সুমন একের পর এক আমার মেয়ের বিরুদ্ধে কুৎসিত রটনায় লিপ্ত হয়েছে। বরং এস.আই ওবাইদুল কবির সুমন নিজেই বিভিন্ন সময় অন্য নারীদের সাথে পরকিয়ায় লিপ্ত হয়ে পারিবারিক অশান্তি সৃষ্টি করেছে, যার অন্যায় ফল ভোগ করছে আমার মেয়ে লাকী ও তার সন্তান-একই সাথে আমার পরিবার।

 

আমার মেয়ে পুলিশ বিভাগে অফিসার পদে চাকরি করছেন। তিনি দেশের একজন সম্মানিত ও দায়ীত্বশীল কর্মকর্তা। অথচ দেশের বহুল প্রচারিত “দৈনিক কালের কন্ঠ” ও “দৈনিক যুগান্তর” পত্রিকায় আমার মেয়ের বিরুদ্ধে সংবাদ প্রচারিত হল। অথচ আমার পরিবাদের কোন সদস্য কিংবা আমার মেয়ের কোন বক্তব্য ওই প্রতিবেদন দুটিতে সংযুক্ত করা হয়নি। কিন্তুএস.আই ওবাইদুল কবির সুমনের বক্তব্য-অভিযোগ ঠিকই সংবাদ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এটা সাংবাদিক নীতিমালার পরিপন্থী বলেই আমি জানি। এটা এও প্রমান করে যে, ওই প্রতিবেদন দুটি অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার জন্য একতরফাভাবে প্রকাশ করা হয়েছে।

 

আমি প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি আমার মেয়ে তার স্বামী এস.আই ওবাইদুল কবির সুমন দ্বারা নির্যাতিত, অন্যদিকে আমার পরিবার মানসিক ভাবেও নির্যাতনের স্বীকার হচ্ছে। নারীর প্রতি সনাতন দৃষ্টিভঙ্গীর বাইরে এসে বিষয়টি দেখার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

 

প্রতিবাদকারী
বেগম আম্বিয়া সুলতানা
ভুক্তভোগী এসআই লাকী’র মাতা।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *