টেক্সাসের গির্জায় বন্দুকধারীর গুলিতে নিহত ২

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি গির্জায় প্রার্থনার সময় বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত হয়েছেন। পরে গির্জারই এক সশস্ত্র সদস্যের পাল্টা গুলিতে বন্দুকধারীর মৃত্যু হয়।

রোববার স্থানীয় সময় বেলা ১১টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, ফোর্ট ওর্থের উপকণ্ঠে হোয়াইট সেটেলমেন্টের ওয়েস্ট ফ্রিওয়ে চার্চ অব ক্রাইস্টের এদিনের সকালের প্রার্থনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার হচ্ছিল। এর মধ্যেই গির্জায় প্রার্থনারত লোকজনের মাঝখান থেকে হঠাৎ হামলাকারী উঠে দাঁড়ান।

এরপর তিনি একটি বন্দুক বের করে ২ ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালান। এ সময় কাছাকাছি দাঁড়িয়ে থাকা গির্জার নিরাপত্তা রক্ষায় নিয়োজিত সশস্ত্র এক সদস্য পাল্টা গুলি করলে বন্দুকধারী পড়ে যায়। তবে বন্দুকধারীর গুলিতে আহত ২ ব্যক্তি পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গির্জার কর্মকর্তা জ্যাক কামিংস নিউইয়র্ক টাইমসকে বলেছেন, বন্দুকধারীর ‘রহস্যজনক আচরণ’ গির্জায় নিরাপত্তা দলের দৃষ্টি আকর্ষণ করেছিল। রোববার তারা অসংখ্য লোকের জীবন বাঁচিয়েছে, না হলে ব্যাপক হত্যাযজ্ঞ হতো।

উল্লেখ্য, চলতি বছর টেক্সাসে বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। অগাস্টে এল পাসোর ওয়ালমার্টের দোকানে গুলির ঘটনায় ২২ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। একই মাসে ওডেসা-মিডল্যান্ডে হামলার ঘটনায় প্রাণ গেছে আরও সাত জনের। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *