জর্ডানের প্রথম নারী পাইলট হলেন দেশটির রাজকন্যা সালমা

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: জর্ডানে প্রথমবারের মতো একজন নারী পাইলট হয়ে ইতিহাস তৈরি করেছেন দেশটির রাজকন্যা সালমা মিন্ত আব্দুল্লাহ। ১৯ বছর বয়সী এই তরুণীকে গত বুধবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজা দ্বিতীয় আব্দুল্লাহ তাকে এভিয়েশন উইং পড়িয়ে দেন।

খুব শিগগিরই তিনি প্রথম নারী পাইলট হিসেবে প্লেন নিয়ে আকাশে উড়বেন।

২০১৮ সালে নভেম্বরে জর্দানের সশস্ত্র বাহিনীর সঙ্গে তাত্ত্বিক এবং ব্যবহারিক পাইলট প্রশিক্ষণ পরীক্ষায় অংশ নিয়ে সফল হন রাজকন্যা সালমা। যুক্তরাজ্য ভিত্তিক সামরিক একাডেমি থেকে স্নাতক সম্পন্ন করেন সালমা।

এক বিবৃতিতে রয়েল হাশেমাইট কোর্ট জানায়, ওই অনুষ্ঠানে অংশ নেন তার মা রানী রানিয়া এবং বড় ভাই যুবরাজ আল হুসেন বিন আব্দুল্লাহ। যুবরাজ হুসেন জর্ডান সশস্ত্র বাহিনীর প্রথম লেফটেন্যান্ট। এক ইনস্টাগ্রাম পোস্টে বোনকে শুভেচ্ছা জানান তিনি।

যুবরাজ বলেন, ‘সব সময়ের মতো প্রতিভা ও পরিশ্রমের ফল পেলে তুমি। এই উইং পড়ায় তোমাকে অভিনন্দন। ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা।’

তার পোস্ট করা ছবি মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুক ও টুইটারে অনেক ইতিবাচক কমেন্ট করতে থাকেন সবাই। এক টুইটার ব্যবহারকারী বলেন, ‘বড় হয়ে আমি রাজকন্যা হতে চাই স্বপ্নটি এখন নতুন মাত্রা পেল। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *