চীনের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ করলো দুই ভারতীয় এয়ারলাইন্স

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসের কারণে চীনের সঙ্গে ফ্লাইট বাতিল করছে ভারতের দুই এয়ারলাইন্স প্রতিষ্ঠান ইন্ডিগো এয়ারলাইন্স এবং এয়ার ইন্ডিয়া। বুধবার ইন্ডিগো জানিয়েছে, চীনে ব্যাপকহারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় তারা ব্যাঙ্গালুর-হংকং রুটে আগামী ১ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত বিমানের ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

একই রকম সিদ্ধান্তের কথা জানিয়েছে এয়ার ইন্ডিয়াও। সংস্থাটির মুখপাত্র জানিয়েছেন, তারা জানুয়ারি ৩১ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত দিল্লি সাংহাই রুটে বিমান চলাচল বন্ধ রাখবে।

চীনে প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৯৭৪। হুবেই ছাড়াও রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। এছাড়া জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১৬টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

ইন্ডিগো এয়ার জানায়, আগামী ১ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ইন্ডিগোর দিল্লি -চেংদু রুটেও ফ্লাইট বন্ধ থাকবে। তবে কলকাতা-গুয়াংঝুর মধ্যে আপাতত ফ্লাইট চালু থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হচ্ছে বলেও জানিয়েছে তারা।

এক বিবৃতিতে ইন্ডিগো এয়ার জানিয়েছে, ‘আমাদের ক্রু সদস্যদের জন্য এটা নিশ্চিত করছি যে, কোনো ফ্লাইটে গিয়ে তাদের চীনে থাকতে হবে না। তারা পরের বিমানেই দেশে ফিরে আসবেন।’ এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানান, মুম্বাই ও দিল্লি থেকে সাংহাই ফ্লাইট বন্ধ থাকবে। তবে হংকংয়ের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবেন তারা।

এর আগে চীনের সঙ্গে আপাতত আকাশ পথের যোগাযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় যুক্তরাজ্যের পতাকাবাহী বিমান সংস্থা ব্রিটিশ এয়ারওয়েজ। অন্যান্য বেশ কয়েকটি দেশের এয়ারলাইন্স থেকেও একই সিদ্ধান্ত এসেছে। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *