প্রভু রাম নরেন্দ্র মোদি আর অমিত শাহ দেবতা হনুমান

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মধ্য প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান হুঁশিয়ার করেছেন, বিশ্বের কোনও শক্তিই নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) কার্যকর করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাধা দিতে পারবে না।

বুধবার (২৯ জানুয়ারি) ভুপালে এক সমাবেশে শিবরাজ সিং চৌহান বলেন, ‘কোনও হুমকিতে ভীত নন প্রধানমন্ত্রী। তিনি স্বয়ং প্রভু রাম এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হলেন দেবতা হনুমান।’

সিএএ পাস হওয়ার পর গোটা ভারতে এবং একই সঙ্গে বিদেশের মাটিতে এর প্রতিবাদ-বিক্ষোভ চলছে। এই আইন সংবিধানের ধর্মনিরপেক্ষতার নীতিকে লঙ্ঘন করেছে দাবি করে পথে নেমেছেন সাধারণ মানুষ থেকে রাজনীতিবিদ, সমাজকর্মী, শিক্ষার্থী ও প্রবাসী ভারতীয়রা।

সুপ্রিম কোর্টে এই আইনের বিরোধিতা করে ১৪০ টির বেশি আবেদন জমা পড়েছে। প্রতিবাদ জানিয়েছেন বলিউডের সুপারস্টার দিপীকা পাড়ুকোন, প্রিয়াঙ্গা চোপড়া, কমল হাসান, পরিচালক অনুরাগ কাশ্যপের মতো চলচ্চিত্র সংশ্লিষ্ট বিশিষ্টজনেরা। বিক্ষোভে শামিল হয়েছেন অরুন্ধতী রায়ের মতো মানবাধিকারকর্মীরাও। অনেক রাজ্য সিএএ’র বিরোধিতা করে বিধানসভায় প্রস্তাব পাস করেছে।

এর আগেও গত মাসে জয়পুরের এক সমাবেশ থেকে শিবরাজ চৌহান প্রধানমন্ত্রী মোদিকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে বলেছিলেন, তিনি আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে নির্যাতনের মুখে পালিয়ে এসে ভারতে আশ্রয় নেওয়া অমুসলিম নাগরিকদের স্থায়ীভাবে বসবাসের ব্যবস্থা করে দিচ্ছেন। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *