করোনা আতংকে চীন থেকে আসার সব ভিসা বাতিল করল ভারত

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস আতংকে চীন থেকে ভারতে আসার জন্য দেয়া সব ভিসা সাময়িকভাবে বাতিল করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এ ভাইরাসটি বর্তমানে বিশ্বের প্রায় দেশে ছড়িয়ে পড়েছে।

চীনে করোনাভাইরাসটি মহামারী আকার ধারণ করায় এর প্রাদুর্ভাব থেকে বাঁচতে এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর এনডিটিভির।

মঙ্গলবার বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাস এক টুইট বার্তায় এ সব তথ্য জানায়। এতে বলা হয়, ‘এটা স্পষ্ট করে জানানো হচ্ছে যে, বিদ্যমান ভিসা আর কোনোভাবেই বৈধ নয়। এ বিষয়ে কোনো প্রশ্ন থাকলে উৎসুক ব্যক্তিরা বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে পারেন। অথবা সাংহাই ও গুয়াংঝুতে অবস্থিত ভারতীয় কনস্যুলেটে যোগাযোগ করবেন।’

টুইট বার্তায় ভারতীয় দূতাবাস আরও জানায়, ‘যারা এখন ভারতে রয়েছেন (নিয়মিত কিংবা ই-ভিসায়) এবং যারা ১৫ জানুয়ারির পর চীন সফর শেষে দেশে ফিরেছেন তাদের সবাইকে ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় নির্ধারিত হটলাইন নম্বর অথবা ই-মেইলে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

’ ভারত এর আগে প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় চীনা পর্যটক এবং দেশটিতে বসবাসকারী বিদেশি নাগরিকদের জন্য অনলাইন ভিসা প্রদান সাময়িকভাবে স্থগিত করে। গত রোববার বেইজিংয়ে নিযুক্ত ভারতীয় দূতাবাসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসে এ পর্যন্ত ৪২৭ জনের মৃত্যু হয়েছ। এ ছাড়া এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন, ২০ হাজার ৬৫৯ জন। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *