নতুন প্রধানমন্ত্রী নিয়োগে এমপিদের সাক্ষাৎকার নিচ্ছেন মালয়েশিয়ার রাজা

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: নতুন প্রধানমন্ত্রী নিয়োগে সিদ্ধান্ত নেয়ার আগে মঙ্গল ও বুধবার সব এমপিদের সাক্ষাৎকার নিচ্ছেন মালয়েশিয়ার রাজা আবদুল্লাহ রিয়াদউদ্দিন।

প্রাসাদ ফটকের বাইরের ছাউনিতে খাবার বিতরণের আগে সাংবাদিকদের তিনি বলেন, দেশের জন্য সবচেয়ে ভালো সমাধান খুঁজে পাবো বলে প্রত্যাশা করছি।- খবর স্ট্রেইটস টাইমসের

এই প্রথমবারের মতো রাজা এমন সাক্ষাৎকার নিচ্ছেন বলে খবরে জানা গেছে। পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠদের ওপর নিয়ন্ত্রণ কার রয়েছে, সেই সিদ্ধান্ত নিতেই রাজাকে দুদিনের এই সাক্ষাৎকার নিতে হচ্ছে।

অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বাদে ২২১ এমপির সবাইকে কথা বলার জন্য তিনি দুই থেকে তিন মিনিট সময় দিচ্ছেন। মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে এই সাক্ষাৎকার শুরু হয়েছে।

মুখ্যসচিব জুকি মোহাম্মদ আলী এই সাক্ষাৎকারে প্রত্যক্ষ করবেন। প্রশ্নাবলীর মধ্যে থাকতে পারে: সই করা সংবিধিবদ্ধ ঘোষণা আপনি কি মনেপ্রাণে ধারন করছেন? আপনি কি মনে করেন পার্লামেন্ট ভেঙে দিতে হবে কিংবা নতুন সরকার গঠন করতে হবে? তুন ডা. মাহাথির মোহাম্মদ, দাতুক শ্রি আনোয়ার ইব্রাহীম, তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিনের মধ্যে কাকে আপনি প্রধানমন্ত্রী দেখতে চান?

মঙ্গলবার ৯০ এমপির সাক্ষাৎকার নেয়ার কথা রয়েছে, যা সন্ধ্যা সাতটায় শেষ হবে। বাকিদের সঙ্গে রাজা পরদিন বুধবার কথা বলবেন। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *