কারচুপির অভিযোগ প্রত্যাখান ফেডারেল কমিশনের

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন ইতিহাসে সবচেয়ে নিরাপদ নির্বাচন হয়েছে এবার, কারচুপির কোনো প্রমাণ মেলেনি বলছে মার্কিন ফেডারেল নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এবারের নির্বাচনকে মার্কিন ইতিহাসের সবচেয়ে সুরক্ষিত নির্বাচন বলছে কমিশন। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচনি কর্মকর্তারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আনা জালিয়াতির অভিযোগ প্রত্যাখান করেছেন। তারা বলেছেন ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে বেশি সুরক্ষিত নির্বাচন। যুক্তরাষ্ট্রের দি সাইবার সিকিউরিটি এন্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিআইএসএ) বলছে এবারের নির্বাচনে কোনো ভোট কারচুপি হয়নি।

ফেডারেল কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, কোনো ভোটিং সিস্টেমে গড়মিল, ভোট সরিয়ে ফেলা বা ভোট বদল করে দেওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। নির্বাচনে কোনো ধরনের আপোস করা হয়নি বলেও উল্লেখ করেছেন কর্মকর্তারা।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের অভিযোগ নির্বাচনে তাকে দেওয়া ২৭ লাখ ভোট সরিয়ে ফেলা হয়েছে। তবে এর পক্ষে তিনি কোনো প্রমাণ দিতে পারেননি। এমনকি ইলেকটোরাল ভোটে এগিয়ে থাকা প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেনকেও এখনও পর্যন্ত জয়ী হিসেবে মানতে নারাজ ট্রাম্প।

ট্রাম্পের এই দাবির পর মুখ খুলেছে নির্বাচনের নিরাপত্তার দায়িত্বে থাকা দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ইউনিট। বৃহস্পতিবার কমিটি অব দ্য সাইবার সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্টাকচার সিকিউরিটি এজেন্সি (সিসা) বলেছে, ‘নির্বাচনি প্রক্রিয়া নিয়ে আমরা বেশ কিছু অমূলক দাবি এবং ভুল তথ্যের সুযোগের কথা জানতে পারলেও আমরা আমাদের নির্বাচনের নিরাপত্তা এবং মর্যাদা নিয়ে চূড়ান্ত আত্মবিশ্বাসী আপনাদেরও তা থাকা উচিত।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *