নির্বাচন চুরি করা হয়েছে: ট্রাম্প

আন্তর্জাতিক

স্বদেশ বাণী ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো ভিত্তিহীন দাবি করে বলেছেন, নির্বাচন তার কাছ থেকে চুরি করে নেয়া হয়েছে। গত ৩ নভেম্বও অনুষ্ঠিত দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের পর প্রথমবার আয়োজিত এক সমাবেশে শনিবার তিনি এ দাবি করেন। তিনি আরো বলেন, শেষ পর্যন্ত আমরা এখনও জয়ী হতে পারি।

জর্জিয়ার ভালদস্তায় দুই সিনেট প্রার্থীর পক্ষে প্রচারণার লক্ষ্যে আয়োজিত ওই সমাবেশে তিনি আরো বলেন, নির্বাচনে আমরা জিততে যাচ্ছি।

নব-নির্বাচিত প্রেসিডেন্ট জোবাইডেনের জয় প্রসঙ্গে ট্রাম্প নির্বাচনে জালিয়াতি করা হয়েছে বলে আবারো অভিযোগ করেন। আগামী ৫ জানুয়ারি ওই দুইপ্রার্থী জর্জিয়ায় সিনেটের গুরুত্বপূর্ণ দ্বিতীয় দফার ভোট মোকাবেলা করবে। এর ফলাফলের ওপর নির্ভও করবে সিনেট কোন দলের নিয়ন্ত্রণে থাকবে।

ট্রাম্প বলেন, জর্জিয়ার ভোটাররা নির্ধারণ করবে কোন দল সকল কমিটি নিয়ন্ত্রণ করবে।তিনি বলেন, আপনার শিশু কি সমাজতান্ত্রিক দেশে নাকি একটি স্বাধীন দেশে বেড়ে উঠবে সে সিদ্ধান্ত আপনি নেবেন।

এদিকে দেশটিতে করোনা ভাইরাসের ব্যাপক হানা সত্ত্বেওসমাবেশে অংশ নেয়া অধিকাংশের মুখেই মাস্ক ছিল না। এছাড়া সামাজিক দূরত্বেরও কোন বালাই ছিল না। ট্রাম্পের সাথে মেলানিয়া ট্রাম্পও ছিলেন। ট্রাম্পের আগে তিনি সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এদিকে ট্রাম্প স্পষ্ট কওে বলেছেন, তিনি বাইডেনের পরাজয় স্বীকার কিংবা নির্বাচনে জালিয়াতির অভিযোগের দাবি থেকে সওে আসা কোনটিই করবেন না।

রিপাবলিকান দলের শক্ত ঘাঁটি হিসেবে বিবেচিত জর্জিয়ায় জোবাইডেন১২ হাজার ভোটে জয়ী হয়েছেন। এর আগে ১৯৯২ সালে ডেমোক্রেট দলের বিল ক্লিনটন এ রাজ্যে জয়ী হয়েছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *