মহান ভাষা দিবসে ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির কর্মসূচি

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।
কর্মসূচির অংশ হিসেবে ২০ তারিখ সকাল ১০টায় পরিচ্ছন্ন কার্যক্রম, অস্থায়ী শহীদ মিনার নির্মাণ এবং এগারোটা থেকে বারটা পর্যন্ত শিশুদের চিত্রাঙ্কন, বারটা থেকে দুপুর একটা ত্রুটির মধ্যাহ্ন ভোজ ও যোহর নামাজ আদায়। এরপর বিকাল ৫টায় পুরস্কার বিতরণ ৬টায় ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামানা করে দোয়া মোনাজাত করা হবে।

প্রতি বছর বৃহত্তর ঢাকা সমিতি এই রকম আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এ কর্মসূচি হাতে নিল সমিতির নেতৃত্বদানকারীসহ সদস্যরা। এর আগে ৯ ফেব্রুয়ারি বিকেলে একটি জরুরি আলোচনাসভার মাধ্যমে এ আয়োজনের সিদ্ধান্ত চুড়ান্ত করা হয়। এতে সমিতির সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

২০ ফেব্রুয়ারি অনুষ্ঠানের কার্যক্রম শুরু হবে। সবাইকে সঠিক সময়ে উপস্থিত থাকতে আমন্ত্রণে জানিয়েছেন সমিতির উপদেষ্টা আব্দুর রশীদ, সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু, সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জু,বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি জুবায়ের আহমেদ রিপন, প্রচার সম্পাদক মহিব হাসান, এলিন আহমেদ মিঠুসহ সমিতির অন্যান্য সদস্যরা। এ বছর ২১ উদযাপন পরিষদ ২০২১ এর আহ্বায়ক, মঞ্জুর আহাম্মেদ মঞ্জু, সদস্য সচীব, সিদ্দীক মিয়া, প্রধান উপদেষ্টা বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সভাপতি কে.এম লোকমান হোসেন, উপদেষ্টা বৃহত্তর ঢাকা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মো. সেলিম, বৃহত্তর কুমিল্লার দিদারুল আবেদীন, বৃহত্তর নোয়খালীর মোহাম্মদ লিটন হাজারী এবং প্রধান সমন্নয়কারী, মফিজুল ইসলাম রাসেল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *