মালয়েশিয়ায় ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: করোনা ভাইরাসের কারণে ভিন্ন পরিবেশে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  ৫০ তম ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১’ উদযাপন করে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। শুক্রবার (২৬ মার্চ) জাতীয় পতাকা উত্তোলন, দোয়া ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করে হাইকমিশন।

হাইকমিশনার মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে ও দূতালয় প্রধান ও প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল অমিনের সঞ্চালনায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা উপদেষ্টা কমোডর মোস্তাক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার।

দূতাবাসের হলরুমে দিবসটির তাৎপর্য নিয়ে হাইকমিশনার গোলাম সারওয়ার তার বক্তব্যে বলেন, বাংলাদেশের ইতিহাসের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন আজ।  স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর পাশাপাশি আজ বাংলাদেশ ও মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি। ঐতিহাসিক এ দিনে আমরা স্বাধীনতার সেই পটভূমি এবং অর্জন নতুন প্রজন্মকে জানাতে চাই বলে মন্তব্য করেন তিনি।

এসময় বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি। একইসঙ্গে মালয়েশিয়া প্রবাসীদের জীবনমান উন্নয়নে হাইকমিশন কাজ করছে বলেও মন্তব্য করেন হাইকমিশনার গোলাম সারওয়ার।

সভায় আরো উপস্থিত ছিলেন, ডেপুটি হাইকমিশনার খোরশেদ এ খাস্তগীর, কাউন্সিলর (কন্স্যুলার) মো. মাসুদ হোসাইন, কাউন্সিলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব ফরিদ আহমদসহ দূতাবাসের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা। আলোচনা সভায় মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে কেক কাটেন হাইকমিশনার গোলাম সারওয়ার।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *