নায়ক ফেরদৌসের প্রসঙ্গ টেনে মোদিকে আক্রমণ মমতার

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: পশ্চিমবঙ্গে তৃণমূলের র‌্যালিতে যোগ দেওয়ায় ২০১৯ সালে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস আহমেদের ভিসা বাতিল করেছিল।

এবার সেই প্রসঙ্গ টেনে এনে মোদির বাংলাদেশ সফর নিয়ে তাকে আক্রমণ করে বসলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শনিবার পশ্চিম মেদিনীপুরে এ সভায় মমতা বলেন, মোদি বাংলাদেশে একটি বিশেষ শ্রেণির মানুষের জন্য ভোট ‘চাইতে’ গেছেন।

মোদিকে উদ্দেশ্য করে তিনি বলেন, পশ্চিমবঙ্গে ভোটের সময় আপনি বাংলাদেশে কেন? আপনি যদি ভোট চলাকালীন বাংলাদেশে একটি বিশেষ শ্রেণির মানুষের জন্য ভোট চাইতে যান, তাহলে আপনার ভিসা-পাসপোর্ট কেন বাতিল হবে না?

এ সময় মুখ্যমন্ত্রী বাংলাদেশের অভিনেতা ফেরদৌস আহমেদের ভিসা বাতিলের প্রসঙ্গও টেনে আনেন। তিনি বলেন, নায়ক ফেরদৌস কলকাতায় এসেছিল। ২০১৯ লোকসভায় আমাদের একটা র‌্যালিতে যোগ দিয়েছিল। বিজেপি এসে সরকারের সঙ্গে কথা বলে তার ভিসা বাতিল করে দিল।

‘আর প্রধানমন্ত্রী ভোট নোটিফিকেশন হওয়ার পর বিদেশে গিয়ে ভোট নিয়ে কথা বললে কী হয়? আপনার জন্য সব ছাড়। আর অন্যদের জন্য নয়।’

বাংলাদেশে একটি বিশেষ শ্রেণির মানুষের জন্য ভোট ‘চাওয়ায়’ মোদির বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করবেন বলেও জানান মমতা।

তিনি বলেন, মোদি কখনও বলছে বাংলাদেশ থেকে মমতা সব অনুপ্রবেশ করিয়েছে, আবার কখনও বাংলাদেশে গিয়ে মার্কেটিং করছে। কে ঠিক আর কে ভুল, তার জবাব চাই। নইলে যতদূর যাওয়ার আমরা যাব।

শুধু বাংলাদেশে যাওয়া নয়, আমেরিকার নির্বাচনের আগে ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে ‘হাউডি মোদি’ অনুষ্ঠান নিয়েও তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত ২০১৯ লোকসভা নির্বাচনের আগে রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের হয়ে প্রচার করেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। এ ঘটনা নিয়ে অভিযোগ করে বিজেপি। তারপরেই ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফরেনার্স ডিভিশন।

‘বিজনেস ভিসা’ নিয়ে এ দেশে এসে রাজনৈতিক দলের প্রচারে যোগ দেওয়ার জন্যই এ সিদ্ধান্ত বলে তখন জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র। ফেরদৌসকে ‘কালো তালিকাভুক্ত’ও করা হয়। মোদির বাংলাদেশ সফরকেও এবার সেই ঘটনার সঙ্গেই তুলনা করলেন মমতা। সূত্র: আনন্দবাজার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *