মমতার মিছিলে ষাঁড়ের তাণ্ডব!

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে একটি ষাঁড় ঢুকে তাণ্ডব চালাল প্রায় মিনিট পাঁচেক ধরে।

পুলিশ থেকে দলীয় সমর্থক, কেউ-ই বাগে আনতে পারলেন না ষাঁড়টিকে। উত্তর হাওড়ার পিলখানায় তখন সবাই দিশেহারা। ষাঁড়ের লাগামছাড়া দৌড় নিয়ন্ত্রণে আনতে মরিয়া হয়ে চেষ্টা করলেন সবাই। খবর আনন্দবাজার পত্রিকার।

এদিক-ওদিক ছুটতে গিয়ে উল্টেও পড়লেন অনেকে। অনেক কষ্টে শেষে পুলিশের লাঠিতেই বাগে এলো ষাঁড়টি।

শনিবার মমতার টানা কর্মসূচির শেষে রোডশো ছিল হওড়ায়। দুপুরের পরে শুরু হওয়া সেই রোডশো ইছাপুর থেকে হাওড়া ময়দান হয়ে উত্তর হাওড়ার পিলখানা, জিটি রোডের কাছে পৌঁছে গিয়েছিল নির্বিঘ্নে। কিন্তু ‘ষাঁড়ের তাণ্ডব’ শুরু হলো একেবারে শেষলগ্নে।

শালকিয়া পৌঁছানোর মুখে জিটি রোডের ওপর পিলখানার কাছে হঠাৎই জনবহুল মিছিলে ঢুকে পড়ে ষাঁড়টি। স্লোগান, বাদ্যযন্ত্রের শব্দে কিছুটা চমকে যায় এটি। তার পরই কোনোমতে ভিড় ঠেলে পালাতে এলোমেলো ছুট দিতে শুরু করে।

এ সময় ভয়ের চোটে ছোটাছুটি শুরু করেন মিছিলে উপস্থিত সাধারণ মানুষ থেকে শুরু করে পুলিশকর্মীসহ সবাই। লাঠি, দড়ি দিয়ে ‘খ্যাপা ষাঁড়’-টিকে নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করলেও প্রাথমিকভাবে কোনো লাভ হয়নি। উল্টে উপস্থিত জনতার দিকে শিং বাগিয়ে তেড়ে আসতে থাকে সেটি।

দড়ি দিয়ে আটকানোর চেষ্টা করলে সেটিও ছিঁড়ে যায়। শেষে কোনো মতে লাঠি উঁচিয়ে মিছিলের পথ থেকে ষাঁড়টিকে সরিয়ে দেয় পুলিশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *