দুবাইয়ে নগ্ন ফটোশ্যুট, ৬ মাসের শাস্তির মুখে ৪০ মডেল

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: দুবাইয়ে ছয় মাসের জন্য জেল খাটতে হতে পারে ৪০ জন মডেলের একটি দলকে। মেগা শহরটির একটি অ্যাপার্টমেন্টের বারান্দায় নগ্ন হয়ে পোজ দিয়ে ছবি তোলার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গত শনিবার (৩ এপ্রিল) সন্ধ্যায় মেরিনা ডিস্ট্রিক্টের ওই অ্যাপার্টমেন্টের বারান্দায় নগ্ন হয়ে পোজ দেয়া ওই নারীদের ছবি তোলার ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়ে।

বিবিসি জানিয়েছে, আটককৃতদের মধ্যে ১১ জন ইউক্রেনীয় ছিলেন। রাশিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আটককৃতদের মধ্যে একজন রুশ নারীও ছিল এবং তাকে “অশ্লীল” ফটোশ্যুটের সংগঠক হিসাবে উল্লেখ করা হয়েছে।

দুবাইয়ের আইন অনুযায়ী, জনসম্মুখে নগ্নতা অভিযোগে দোষী সাব্যস্ত হলে তাদের প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার দিরহাম জরিমানা দিতে হতে পারে।

ইউক্রেইন কনস্যুলেট থেকে আজ মঙ্গলবার ওই নারীদের সঙ্গে দেখা করার কথা রয়েছে। আর রুশ সংবাদমাধ্যমে শুরুতে দেশটির আটজন নারী ওই দলের থাকার কথা বললেও পরে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া নিউজ এজেন্সি জানায়, দলে একজন রুশ নারী ছিলেন এবং তিনি ওই ফটোশ্যুটের আয়োজন করেছিলেন। এজন্য তার সর্বোচ্চ ১৮ মাসের কারাদণ্ড হতে পারে।

দুবাই পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘‘এ ধরনের অগ্রহণযোগ্য আচরণ আমিরাতের সমাজ ব্যবস্থার নীতি ও মূলবোধকে কোনোভাবেই ধারণ করে না।”

দুবাইয়ের আইন অনুযায়ী, সেখানে বসবাস করা বা ভ্রমণে যাওয়া সবাই সেখানকার আইনের আওতাভুক্ত।

এর আগে ২০১৭ সালে দুবাইয়ে এক পুরুষের সঙ্গে বিবাহবহির্ভূত যৌন সঙ্গম করার অভিযোগে ব্রিটিশ এক নারীকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওই নারী মূলত পুরুষটির বিরুদ্ধে দুবাই পুলিশের কাছে তাকে হুমকি দিয়ে ম্যাসেজ পাঠানোর অভিযোগ করতে গিয়েছিলেন। পরে নিজেই আইনের জালে ফেঁসে যান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *