একদিনে আরও ১৫ হাজার মৃত্যু দেখল বিশ্ব

আন্তর্জাতিক লীড

স্বদেশবাণী ডেস্ক: মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ হাজার ১২৪ জন। যার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ভারতে, সর্বোচ্চ ৩ হাজার ৫০১ জনের প্রাণহানি ঘটেছে দেশটিতে। এ সময় বিশ্বে রোগী শনাক্ত হয়েছে আরও ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ৮৬ হাজার ৮৮৮ জনই শনাক্ত হয়েছে ভারতে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। যাদের মধ্যে মারা গেছেন ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জন। আর এখন পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৯০ লাখ ৪৯ হাজার ৯৭১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৮৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জনের।

এরপরের স্থানেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৭ জনের শরীরে। যার মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৮ হাজার ৩১৩ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ১ হাজার ৪১৭ জনের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *