অস্ট্রিয়া সরকারের বিরুদ্ধে মামলা করবেন মুসলিমরা

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: অস্ট্রিয়া সরকারের বর্ণবাদী ও ধর্মবিদ্বেষী পদক্ষেপের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন দেশটির মুসলিম নেতারা।

দেশটির মুসলিম সম্প্রদায় যেসব স্থানে বসবাস করছে এবং যেসব স্থানে মসজিদ ও ধর্মীয় স্থাপনা আছে- তা চিহ্নিত করে চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ একটি মানচিত্র প্রকাশ করার পর মুসলিম নেতারা ওই সিদ্ধান্ত গ্রহণ করেন। খবর ডেইলি সাবাহর।

দ্য মুসলিম ইয়ুথ অব অস্ট্রিয়া নামে একটি সংগঠন সরকারের এ পদক্ষেপের বিরোধিতা করে মামলা করতে যাচ্ছে।

মুসলিম নেতাদের দাবি, এমনিতেই দেশটিতে চরম বর্ণবৈষম্যের শিকার হচ্ছেন মুসলমানরা। শ্বেতাঙ্গ বর্ণবাদী ও কট্টর ডানপন্থি উগ্রবাদীরা প্রায়ই নিরপরাধ মুসলমানদের ওপর প্রাণঘাতী হামলা চালাচ্ছে।

এ অবস্থায় মুসলিমদের ঘরবাড়ি ও মসজিদের ঠিকানাসহ সরকারিভাবে মানচিত্র প্রকাশ করে মুসলিম সম্প্রদায়কে আরও ঝুঁকিতে ফেলে দেওয়া হচ্ছে।

এর আগে দেশটির ইনটেগ্রেশন মন্ত্রী সুসান রাব অস্ট্রিয়ায় অবস্থিত ৬২০টি মসজিদের ঠিকানাসহ ‘ন্যাশনাল ম্যাপ অব ইসলাম’ নামে একটি ওয়েবসাইট চালু করেন। এই মসজিদগুলোতে কোন কোন দেশ সাহায্য পাঠায় তাও এতে উল্লেখ করা হয়।

অস্ট্রিয়ায় মুসলিমদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করা সংগঠন ইসলামিক রিলিজিয়াস কমিউনিটি ইন অস্ট্রিয়া (আইজিজিওই) সরকারের এ কর্মকাণ্ডকে কলঙ্কজনক পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেছেন।

আইজিজিওই আরও বলছে, সরকারের এ পদক্ষেপ দেশটির মুসলিম নাগরিকদের জীবন চরম ঝুঁকির মধ্যে ফেলে দেবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *