৯ বছর পর ইতালি আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

আন্তর্জাতিক লীড

স্বদেশবাণী ডেস্ক : অনেক জল্পনা কল্পনা শেষে দীর্ঘ প্রায় ৯ বছর পর বহুল আকাঙ্ক্ষিত ইতালি আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ১৪ নভেম্বর বলে ঘোষণা করা হয়েছে। শুক্রবার ৮ অক্টোবর সন্ধ্যায় রোমের ভিত্তোরিও ফুড অব রোমা রেস্টুরেন্টে নির্বাচন প্রস্তুত কমিটি এবং প্রধান নির্বাচন কমিশন সংবাদ সম্মেলনে যৌথভাবে এ তারিখ ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে ইতালি আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জিএম কিবরিয়া বলেন, সম্মেলনকে সামনে রেখে এর আগে ইতালি আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের সঙ্গে একাধিকবার আলোচনা করা হয়। তাদের মূল্যবান মতামতের ভিত্তিতে আমরা নির্বাচন প্রস্তুতি কমিটি ও নির্বাচন কমিশনার একসাথে বসে সম্মেলনের একটা তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ১৪ নভেম্বর ইতালি আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি রোমসহ এর আশপাশের সব নেতাকর্মীদের সম্মেলনে অংশগ্রহণ করার আহ্বান জানান। এ সময় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা আমাকে মানতে হবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সম্মেলনের আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা আমাদের পবিত্র দায়িত্ব। ]

প্রধান নির্বাচন কমিশনার কেএম লোকমান হোসেন বলেন, দীর্ঘদিন ইতালিতে করোনা পরিস্থিতি খারাপ থাকায় সম্মেলন স্থগিত ছিল; এখন পরিস্থিতি উন্নতি হওয়ায় আমরা আমাদের দায়িত্ব অবহেলা না করে সম্মেলন করার জন্য দ্রুত প্রস্তুতি গ্রহণ করেছি।

এ সময় সংবাদ সম্মেলনে ইতালি আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুত কমিটি ও নির্বাচন কমিশন আরও জানায়- দীর্ঘ সময় সম্মেলন না হওয়ার কারণে সংগঠনে এক ধরনের স্থবিরতা চলে এসেছে। নেতাকর্মীদের চাঙ্গা করতে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য সম্মেলনের কোনো বিকল্প নেই।

সংবাদ সম্মেলনের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহাতাব হোসেন, আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, এম এ রব মিন্টু, সরদার লুৎফর রহমান, হান্নান মোল্লাসহ নেকে।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলন প্রস্তুত কমিটি ও নির্বাচন কমিশনের পক্ষে আরো উপস্থিত ছিলেন- লিটন মোল্লা, জসিম উদ্দিন, আফতাব বেপারী, মজিবর রহমান সিকদার, লিটন হাজারী, শাহ আলম প্রমুখ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *