কাশ্মীরে গোলাগুলিতে ভারতীয় ২ সেনা নিহত

আন্তর্জাতিক

স্বদেশবাণী ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে বিদ্রোহীদের সঙ্গে গোলাগুলিতে দেশটির দুই সেনা সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসার ও অপরজন সৈনিক।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, জম্বুর সীমান্তবর্তী জেলা পুঞ্চের মেন্ধার এলাকায় বৃহস্পতিবার রাতে এ গোলাগুলির ঘটনা ঘটে।

সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে ওই জেলায় সোমবার পাঁচ ভারতীয় সেনাকে হত্যাকারীদের সঙ্গেই এই বন্দুকযুদ্ধ হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে, পুঞ্চের ওই জঙ্গলে সন্ত্রাসী গোষ্ঠী লস্কর ই তৈয়বার একদল সদস্য আশ্রয় নিয়েছে। ওই খবর পেয়েই ভারতীয় সেনারা অভিযানে নামে।

অভিযান এখরো চলছে; অভিযানের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরির মহাসড়ক বন্ধ রাখা হয়েছে।

সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, ঞ্চের মেন্ধার সাব ডিভিশনের নার খাস জঙ্গলে চলমান সন্ত্রাসবিরোধী অভিযানের মধ্যে ১৪ অক্টোবর সন্ধ্যার সময় সেনাসদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়।

ভারতীয় সেনারা গত কয়েকদিন ধরে তিন সন্ত্রাসীকে ধাওয়া করছে, কিন্তু উঁচু পাহাড় ও জঙ্গলের সুবিধাকে কাজে লাগিয়ে সন্ত্রাসীরা তাদের নাগালের বাইরে থেকে যায়।

পরে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই পক্ষের মধ্যে তীব্র গোলাগুলি হয়। গত সপ্তাহে একই এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিতে যে ৫ ভারতীয় সেনা নিহত হয়েছিল তার মধ্যেও এক জেসিও ছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *